Sylhet Today 24 PRINT

আপনাদের চেতনাকে প্রহসনের খেলায় নষ্ট হতে দিবেন না, শাবি শিক্ষকের আকুতি

নিজস্ব প্রতিবেদক |  ২৬ জানুয়ারী, ২০১৬

শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আরিফুল ইসলামের বিচার দাবি জানিয়েছেন এই বিশ্ববিদ্যালয়েরই আরেক শিক্ষক ড. তাহসিন চৌধুরী। তিনি ড. আরিফের গাড়ির ধাক্কায় নিহত কলেজ শিক্ষক আতাউর রহমানের শ্যালক।

ফেসবুকে নিজের স্ট্যাটাসে ড. আরিফের শাস্তি নিশ্চিত করতে নিজের সহকর্মীদের সােচ্ছার হওয়ার দাবি জানিয়েছেন ড. তাহসিন।

গত শনিবার দুপুরে শাবি ক্যাম্পাসের এক কিলোমিটার সড়কে বিশ্ববিদ্যালয়ের যন্ত্র প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান এবং শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. আরিফুল ইসলামের গাড়ি চাপায় নিহত হন গিয়াস উদ্দিন (৭০) ও তার ভাগিনা লেখক ও কলেজ শিক্ষক আতাউর রহমান (৫০)।

আহত হন আতাউর রহমানের স্কুল পড়ুয়া মেয়েসহ তিনজন। মেয়ে রাহিবা আক্তারকে নিয়ে ওই দিন বিশ্ববিদ্যালয় দেখাতে গিয়েছিলেন আতাউর। ড. আরিফুল ইসলাম গাড়ি চালানো শেখার সময় ওই দুর্ঘটনা ঘটে।

ড. আরিফের শাস্তির দাবিতে সোমবার ক্যাম্পাসে বিক্ষোভ করেছে শাবি শিক্ষার্থীরা।

নিহত আতাউর রহমানের শ্যালক ড. তাহসিন চৌধুরী ফেসবুকে তাঁর পোস্টে দুর্ঘটনায় তাঁর ভগ্নিপতির মৃত্যু ও একমাত্র ভাগনী আহত হওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন।

তিনি ওই পোস্টে লেখেন-

আমি ড. তাহসিন চৌধুরী শাবিপ্রবির ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক। সকল সাস্টিয়ানদের ভগ্ন হৃদয়ে জানাচ্ছি যে, আজ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যে দুর্ঘটনা ঘটেছে এতে আমার ভগ্নিপতি (আমার একমাত্র বোনের স্বামী) মো. আতাউর রহমান মারা গেছেন এবং আমার একমাত্র ভাগনী রাহিবা রহমান গুরুতর আহত হয়েছেন।

আইপি বিভাগের শিক্ষক ড. আরিফের সাধারণ জনগণের চলাচলের স্থানে ড্রাইভিং শেখার শখের কারণে এই ভয়ংকর ঘটনাটি ঘটিয়েছে। এই মুহুর্তে আমার বোন ও অসুস্থ মাকে রেখে দেশের বাইরে অবস্থান করায় আমার মানসিক অবস্থা বির্পযস্ত। শাবিতে আমার সহকর্মীদের প্রতি আমার আকুতি-তারা যেন আমার বোন ও পিতৃহীন ভাগনীকে ন্যায় বিচার থেকে বঞ্চিত হতে না দেয়। আরিফের ড্রাইভিং’র উচ্চাকাঙ্খার কাছে আমার অসহায় পরিবারের খুশিকে বিলীন হয়ে যেতে দিবেন না। প্রশাসন হয়তো আমার ভগ্নিপতির রক্ত ধুয়ে ফেলেছে কিন্তু আপনারা আপনাদের চেতনাকে এই প্রহসনের খেলায় নষ্ট হতে দিবেন না।

দয়া করে মনে রাখবেন, আগামীতে হয়তো আপনি এবং আপনার সন্তান আরিফের মতো ঘাতকের নারকীয়তার বলি হতে পারেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.