Sylhet Today 24 PRINT

শাবিতে র‍্যাগিংয়ের নামে যৌন হয়রানি: ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জানুয়ারী, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) র‍্যাগিংয়ের ঘটনায় ৫ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

ঘটনার তদন্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সাময়িকভাবে বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থী হলেন মো. মোশাররফ হোসেন, নজরুল ইসলাম, মোশারফ হোসেন, মাহমুদুল হাসান ও অসীম বিশ্বাস। র‍্যাগিং করার অভিযোগের প্রাথমিক তদন্তে এই পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

আরও তদন্তের জন্য পুর ও পরিবেশ প্রকৌশল বিভাগের অধ্যাপক জহির বিন আলমকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। এই কমিটির অন্য দুই সদস্য হলেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন ও অর্থনীতি বিভাগের প্রভাষক মুন্সি নাসের ইবনে আফজাল।

উল্লেখ্য, উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ণিত বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীকে বেশ কয়েকদিন ধরেই নানাভাবে যৌন হয়রানি করে আসছিল একই বিভাগের বেশ কয়েকজন ছাত্র। তারা ওই ছাত্রীকে শহীদ মিনারে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একাধিকবার যৌন হয়রানি করেছে বলে অভিযোগ রয়েছে। এতে অতিষ্ট হয়ে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়েও আসতে পারেননি।

সর্বশেষ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ওই ছাত্রীকে ক্যাফেটেরিয়ার ছাদে ডেকে নিয়ে যৌন হয়রানি করে ওই ছাত্ররা। একপর্যায়ে ওই ছাত্রী হয়রানি সহ্য করতে না পেরে অজ্ঞান হয়ে পড়েন। এঘটনার প্রতিবাদ করায় সিনিয়র শিক্ষার্থীদের উপর হামলা করেছে জুনিয়র শিক্ষার্থীরা। এসময় ওই ছাত্রীর ভাই সালমানসহ বেশ কয়েকজন আহত হন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.