Sylhet Today 24 PRINT

শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

শাবি প্রতিনিধি |  ০৪ ফেব্রুয়ারী, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত ‘শাহজালাল ইউনিভার্সিটি স্কুল’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে স্কুলের মাঠে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুলের প্রধান শিক্ষক জিতেন্দ্র চন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, উপাচার্য পত্মী আসমা আক্তার, স্কুল পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. নরায়ণ সাহা, স্কুল পরিচালনা কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. নিয়াজ আহম্মেদ, অভিভাবক প্রতিনিধি অধ্যাপক ড. মো. শাহ আলম এবং চীফ মেডিকেল অফিসার ডা. মাহবুব আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সুনাগরিক হিসেবে ছাত্র-ছাত্রীদের গড়ে তুলতে স্কুলের ভূমিকা অপরিহার্য। স্কুলের উন্নয়নে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় সক্রিয় ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে। লেখাপড়ার মান বৃদ্ধি এবং পাবলিক পরীক্ষায় ভাল ফলাফল অর্জনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে তিনি বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকদের প্রতি আহবান জানান। অচিরেই এই বিদ্যালয়কে কলেজে রূপান্তরিত করা হবে বলে তিনি ঘোষনা করেন।

তাছাড়া নবম শ্রেণীর মেধাবী ছাত্র-ছাত্রীদের নিয়মিত বৃত্তি প্রদানের লক্ষ্যে ট্রাস্ট গঠনের জন্য উপাচার্য ব্যক্তিগতভাবে এক লক্ষ টাকা প্রদানের ঘোষনা দেন। তাঁর ছেলে ও মেয়ের নামে এই ট্রাস্ট গঠন করা হবে এবং এর মূলধনের লভ্যাংশ থেকে নবম শ্রেণীর প্রতিবছর একজন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

পরে উপাচার্য ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.