Sylhet Today 24 PRINT

কাজী হাবিব হত্যা: এসআইইউ থেকে ১৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক |  ০৫ ফেব্রুয়ারী, ২০১৬

ছাত্রলীগ কর্মী কাজী হাবিবুর রহমান হত্যার ঘটনায় ১৫ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

খুন হওয়া ছাত্রলীগ কর্মী কাজী হাবিব এই বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসনের ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের ছাত্র ছিলেন। গত ১৯ জানুয়ারি ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে তাকে হত্যা করা হয়।

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সূত্র জানিয়েছে, এ ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি ও প্রক্টরিয়াল বডির রিপোর্ট অনুযায়ী সিন্ডিকেট সভায় ১৫জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা ও বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষার সুযোগের স্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- মো. সাগর হোসাইন, মো. আলাউর খান (ইমরান), ইলিয়াস আহমেদ পুনম, আনিসুর রহমান (আনিস), মইনুল ইসলাম (মইনুল), মো. আশিক উদ্দিন (আশিক), মো. আব্দুল আওয়াল (সোহান), বশির উদ্দিন আহমেদ তুহিন, সুজন মিয়া, হারুন রশিদ (হারুন), কাজী কামরুল আহমেদ, নয়ন রায়, সাইদুর রহমান (সায়মন), বিশ্বজিৎ দে (বাপন) ও মো. সায়েদুর রহমান সুমন।

শুক্রবার সিন্ডিকেট সভায় আরও সিদ্ধান্ত গ্রহণ করা হয়, বিশ্ববিদ্যালয়ের নাম ও লগো ব্যবহার করে কোন শিক্ষার্থী রাজনৈতিক অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন ধরনের কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক বহিষ্কার সহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সুশান্ত কুমার দাসের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান শামীম আহমেদ, শামসি বেগম, রাজিব আহমেদ, প্রফেসর ড. মো: ইউনুস, বিজিত চৌধুরী, প্রফেসর মোহাম্মদ রুহুল আমীন ও রেজিস্টার নসরত আফজা চৌধুরী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.