Sylhet Today 24 PRINT

প্রক্টরের বহিস্কার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, এসআইইউ বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |  ১৬ ফেব্রুয়ারী, ২০১৬

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রক্টর প্রধান মুহিব ইবনে সিরাজের বহিস্কার দাবি করে বিক্ষোভ করেঝে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসের ভেতরে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। এ অবস্থায় দুপুর ১ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বুধবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ প্রক্টর মুহিব ইবনে সিরাজ তাদের সাথে অসাদাচারণ করেছেন। অপরদিকে, শিক্ষকদের অভিযোগ কিছু উশৃঙ্খল শিক্ষার্থী তাদের সাথে অশোভণ আচরণ করেন।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠানের জন্য সম্প্রতি শিক্ষকদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটিতে শিক্ষার্থীদের না রাখায় তারা ক্ষুব্দ হয়। এ নিয়ে ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা প্রক্টরের কাছে গেলে বাকবতিন্ডা হয়।

এ ঘটনার জের ধরে প্রক্টরের পদত্যাগ দাবিতে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। পরে পুলিশ গিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ধাওয়া করে তাড়িয়ে দেয়।

এ ব্যাপারে এসআইইউ’র ৪র্থ বর্ষের ছাত্র সুমন সূত্রধর বলেন, সমাপনী অনুষ্ঠানের জন্য কথা বলতে গেলে প্রক্টর প্রধান মুহিব ইবনে সিরাজ আমাদের গালাগালি করেন। পরে আমরা প্রক্টরের বহিস্কার দাবিতে উপাচার্য বরাবরে স্মারকলিপি দিতে গেলে পুলিশ দিয়ে আমাদের উপর হামলা চালানো হয়।

প্রক্টরের বহিস্কারের দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম প্রদান করা হয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রণবকান্তি দেব বলেন, সমাপনী অনুষ্ঠানের কমিটি নিয়ে কিছু উশৃঙ্খল শিক্ষার্থী শিক্ষকদের সাথে দুর্ব্যবহার করেছে। পরে পুলিশের সাহায্যে তাদের ক্যম্পাস থেকে সরিয়ে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার নুসরাত ফারিয়া জানান, উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বুধবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এ সময়ে ভর্তি কার্যক্রম চলবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.