Sylhet Today 24 PRINT

শাবিতে ‘শিক্ষকদের উপর হামলাকারী’ তিন ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক |  ২৬ ফেব্রুয়ারী, ২০১৬

শিক্ষকদের উপর হামলার দায়ে গত বছরের ৩১ আগস্ট সংগঠন থেকে সাময়িক বহিস্কার করা হয়েছিলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রলীগ নেতাকে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এই তিন নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে ছাত্রলীগ।

শুক্রবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শাবি ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি অঞ্জন রায় এবং যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়টি জানানো হয়।



‌'বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন নেতার  উপর অর্পিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে' বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ৩০ আগস্ট উপাচার্যবিরোধী আন্দোলন চলাকালে ব্যানার কেড়ে নিয়ে শিক্ষকদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। ছাত্রলীগের হামলায় অধ্যাপক মো. ইউনুছসহ কয়েকজন শিক্ষক আহত হন। লাঞ্ছিত হন অধ্যাপক ড. ইয়াসমীন হক। ওইদিন দিনভর ক্যাম্পাসে বৃষ্টিতে ভিজে এ ঘটনার প্রতিবাদ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। যা দেশজুড়ে আলোচনায় ওঠে আসে।

৩১ আগস্ট বিকেলে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছাত্রলীগ থেকে ‘আগাছা’ পরিস্কারের নির্দেশ দেওয়ার পর ওই রাতেই বহিস্কার করা হয় এই তিন নেতাকে।

শিক্ষকদের উপর হামলা দায়ে বহিস্কারের পর কী করণে তা প্রত্যাহার করে নেওয়া হলো এ ব্যাপারে জানতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।


বহিস্কৃত তিনজনই শিক্ষকদের ওপর হামলার ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক গঠিত কমিটিরও সদস্য ছিলেন। হামলাকারীদের খুঁজে বরে করতে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছিলো বলে দাবি করেছিলো শাবি ছাত্রলীগ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.