Sylhet Today 24 PRINT

তনু হত্যার বিচার দাবিতে শাবিতে সাংস্কৃতিক জোটের সমাবেশ

শাবি প্রতিনিধি |  ২৪ মার্চ, ২০১৬

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্য কর্মী ‘সোহাগী জাহান তনু’ হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

আয়োজকরা জানান, দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি শুরু হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মাহীদুল ইসলাম রাতুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বায়োকেমেস্ট্রি এন্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক মোস্তফা কামাল মাসুদ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, স্পোর্টস সাস্টের সভাপতি এম আর রাফি, শাবি ছাত্রফ্রন্ট নেতা সুদীপ্ত বিশ^াস বিভু, ইংরেজী বিভাগের শিক্ষার্থী সাগরিকা চৌধুরী, রিয়াজুল ফয়সাল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সবার আগে আমাদের প্রয়োজন নিজেদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন। সেনানিবাসের মতো জায়গা যেটা সার্বক্ষণিক নিরাপত্তাবেষ্টিত, একাধিক গোয়েন্দা সংস্থা, সামরিক অফিসারের আনাগোনা সে জায়গায় এ ধরনের ঘটনা আমাদের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার ত্রুটিকেই তুলে ধরে। অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচার এবং জনমানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, গত রোববার সন্ধ্যায় কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় ধর্ষনশেষে নৃশংসভাবে হত্যা করা হয় তনুকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.