Sylhet Today 24 PRINT

স্বাধীনতা দিবস উপলক্ষে মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজন

মেট্টপলিটিন বিশ্ববিদ্যালয় সংবাদদাতা  |  ২৫ মার্চ, ২০১৬

মহান স্বাধীনতা দিবস-২০১৬ উদযাপন উপলক্ষে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে এখন নানা আয়োজনে সজ্জিত। লাল-সবুজে রাঙানো হয়েছে পুরো ক্যাম্পাস।  বিশ্ববিদ্যালয়ে ঢুকতেই চোখে পড়ে চমৎকার কিছু পেইন্টিং, দেয়ালে দেয়ালে ঝুলে আছে অসাধারণ ক্রাফটিং; সারা ক্যাম্পাসে স্বাধীনতার আবহ বিরাজমান।

স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৪-২৬ মার্চ তিন দিনব্যাপী বইমেলা ২৪ মার্চ দুপুর ১২:৩০ঘটিকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর শিব প্রসাদ সেন বইমেলার উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সভাপতি আইন অনুষদের ডীন প্রফেসর ড. এম. রবিউল হোসেন, কমিটির সদস্য সচিব ও পরিচালক (প্রশাসন) জনাব তারেক ইসলাম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. সুরেশ রঞ্জন বসাক, ব্যবসা অনুষদের ডীন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, কোষাধ্যক্ষ অধ্যাপক খন্দকার মাহমুদুর রহমান, ইইই বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মিয়া মোঃ আসাদুজ্জামান, পরিচালক (অর্থ) জনাব মিহির কান্তি চৌধুরী এবং সহকারী রেজিস্টার জনাব লোকমান আহমদ চৌধুরী প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মোঃ আব্দুল আজিজ, অধ্যাপক নন্দলাল শর্মা, অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, প্রফেসর ড. সুরেশ রঞ্জন বসাক, প্রফেসর খন্দকার মাহমুদুর রহমান, মিয়া মোঃ আসাদুজ্জামান ও গাজী সাইফুল হাসান এর বিভিন্ন সময়ে প্রকাশিত নানা ধরনের বই স্থান পেয়েছে।

স্বাধীনতা দিবস উদযাপনের প্রধান আকর্ষণ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৬ মার্চ সকাল ১০.০০-১০.৪৫টা পর্যন্ত চলবে আলোচনা যাতে বক্তা হিসেবে থাকবে বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীবৃন্দ। ‘ছাত্র-ছাত্রীদের আরও বেশি ইতিহাস সচেতন করতেই ব্যতিক্রমী এই আলোচনা অনুষ্ঠান।’-বললেন, উদযাপন কমিটির সভাপতি  প্রফেসর ড. এম. রবিউল হোসেন। সকাল ১১.০০-২.০০টা পর্যন্ত এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে থাকছে দেশাত্মবোধক গান, নাচ, আবৃত্তি, কৌতুক, পুঁথি পাঠ ও নাটক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.