Sylhet Today 24 PRINT

এক দশক পূর্ণ করলো শাবির বাংলা বিভাগ

শাবি প্রতিনিধি |  ২৭ মার্চ, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ এক দশক পূর্ণ করলো। দশক পূর্তি ও একাদশ বর্ষে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উদযাপন করছেন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা। দিনব্যপী এ আয়োজনের শুরু হয় বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালির মাধ্যমে।

রবিবার সকাল দশটায় শিক্ষাভবন বি’তে বিভাগের সামনে থেকে এ বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে আলোচনা সভায় মিলিত হয়। বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্যের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. কামাল আহমেদ চৌধুরী, দশক পূর্তি উৎসবের সদস্য সচিব সহযোগী অধ্যাপক ড. রিজাউল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, ‘বাংলাদেশের ঐতিহ্যের সাথে, বাঙালী জীবনের প্রতি পরতে পরতে ‘বাংলা’ বিদ্যমান। সাহিত্যের আরেক নাম বাংলা। আর এ উৎকৃষ্ট সংস্কৃতিকে লালন করতে ‘বাংলা’র কোন বিকল্প নেই। দেশের মানুষের মাঝে এ সংস্কৃতিকে টিকিয়ে রাখতে বিশ^বিদ্যালয়গুলোর বাংলা বিভাগের অবদান অনস্বীকার্য।
এসময় তিনি দশকপূর্তি উপলক্ষে ‘জাগে আমার প্রাণ’ শীর্ষক ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

দিনের অন্যান্য আয়োজনের মধ্যে ছিলো ক্রীড়া প্রতিযোগীতা, প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীদের স্মৃতিচারণ, বিভাগের শিক্ষার্থী ও সিলেটের নাট্য সংগঠন ‘আনন্দলোক’র অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.