Sylhet Today 24 PRINT

ক্ষোভে উত্তাল রাবি, সড়ক অবরোধ

সিলেটটুডে ডেস্ক |  ২৭ এপ্রিল, ২০১৬

অগ্নিঝরা স্লোগানে উত্তাল হয়ে উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস। ইংরেজি বিভাগের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের বিচার দাবিতে মহাসড়ক অবরোধ করেছিল শিক্ষার্থীরা। এ সময় তারা জ্বালো রে জ্বালো- আগুন জ্বালো, আমার পিতা খুন কেন-প্রশাসন জবাব চাই, এসো ভাই এসো বোন -গড়ে তুলি আন্দোলন এমন স্লোগান দিতে থাকে।

একদফা এক দাবির এ আন্দোলনে বুধবার বেলা সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। প্রায় দুই কিলোমিটার জুড়ে শিক্ষার্থীরা অবস্থান নেন।

এ সময় দূরপাল্লার গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এর আগে বেলা সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসের টুকিটাকি চত্বর থেকে সাধারণ শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। তারা ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকারীদের বিচার দাবি করে স্লোগান দিতে থাকেন ‘এক দফা এক দাবি, বিচার চাই, বিচার চাই’। 

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল সকাল সাড়ে ৭টার রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক দুর্বৃত্তদের হামলায় খুন হন। তিনি সকালে বাসা থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ে আসার পথে রাজশাহীর শালবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.