Sylhet Today 24 PRINT

বিশ্বজিতের আত্মহনন : শাবিতে প্রক্টর অফিসে শিক্ষার্থীদের তালা

শাবি প্রতিনিধি |  ০৮ মে, ২০১৬

দায়িত্বে অবহেলার অভিযোগ এনে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে তালা দিয়েছে বিশ্ববিদ্যালয়টির বন ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থীরা। রবিবার সকাল সাড়ে ৯টা থেকে তারা প্রক্টরের অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

এই বিভাগের ছাত্র বিশ্বজিত মল্লিকের আত্মহননের ঘটনায় প্রশাসন, প্রক্টরিয়াল বডি, ডিপার্টমেন্টের শিক্ষক ও ওসমানী মেডিকেলে দায়িত্বরত কর্মকর্তার অবহেলার অভিযোগে এই বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্স চালকের ছাত্রদের সাথে দুর্ব্যবহারেরর অভিযোগও আনেন শিক্ষার্থীরা। এ ঘটনার সুষ্ঠু তদন্তও দাবি করেন তারা।

এসময় সহকারী প্রক্টর সামিউল ইসলাম ও শাকিল ভূইয়া শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করলেও শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি চালিয়ে যান।

পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, সমস্ত অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, শনিবার মধ্য রাতে বিশ্ববিদ্যালয়ের পাশের বড়গুল এলাকার ‘সুরমা নীড়’ নামক দোতলা একটি মেস থেকে ঝুলন্ত অবস্থায় বিশ্বজিতের লাশ উদ্ধার করে জালালাবাদ থানা পুলিশ।

বিশ্বজিত মল্লিক বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বিশ্বজিৎ মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার সোনাকান্দা গ্রামের যাদব মল্লিকের ছেলে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.