Sylhet Today 24 PRINT

সিকৃবিতে কবিগুরুকে নিয়ে বৈকালিক আড্ডা

সিকৃবি প্রতিনিধি |  ০৮ মে, ২০১৬

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম জন্মবার্ষিকীতে সিলেট কৃষি  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে কবি স্মরনে মুক্ত আড্ডার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন বিনোদন সংঘ এই বৈকালিক আড্ডার আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং বিনোদন সংঘের  সভাপতি প্রফেসর  ড. আব্দুল বাসেত, ছাত্র পরামর্শক ও  নির্দেশক মতিউর  রহমান হাওলাদার, ইংরেজি ভাষা শিক্ষা  বিভাগের অধ্যাপক রাহুল ভট্টাচার্য,  বিনোদন সংঘের  সাধারণ  সম্পাদক পলা সমাজপতিসহ  বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এতে অংশ নেন।

আড্ডায় কবিগুরুর সংক্ষিপ্ত জীবনী সবার সামনে তোলে ধরেন মাৎস্যবিজ্ঞান অনুষদের  শিক্ষার্থী ইফতেকার ফাগুন। এরপর শুরু হয় কবিগুরুকে নিয়ে মুক্ত কথন। উপস্থিত সবাই  রবীন্দ্রনাথকে নিয়ে যে যার মতো করে সংক্ষিপ্ত অভিব্যাক্তি ব্যক্ত করেন।

অধ্যাপক রাহুল ভট্টাচার্য কবিগুরুকে নিয়ে বিশ্ববিদ্যালয়ে এই প্রথম কোন আড্ডার   আয়োজন  করায় বিনোদন  সংঘকে  ধন্যবাদ জানিয়ে বলেন, কবিগুরুকে আসলে  জানার শেষ নাই। তিনি আমাদের প্রত্যুষ থেকে নিশী সর্বত্রই বিরাজিত। রবীন্দ্রনাথকে জানতে  হলে আমাদের কবির  রচিত গ্রন্থ পড়তে হবে, কবির  গান  কবিতা নাটক সব কিছুতেই তাঁর অস্তিত্ব খোঁজে পাওয়া যায়। কবির সৃষ্টিকে অন্তরে ধারণ করতে হবে।

কবিতা আবৃত্তি এবং সমবেত কণ্ঠে রবীন্দ্র সংগীতের  মাধ্যেমে এই  বৈকালিক  আড্ডার সমাপ্তি হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.