Sylhet Today 24 PRINT

প্রস্তুতি সম্পন্ন, শাবিতে সাস্টসিসি ফেস্টিভ্যাল আজ

নিজস্ব প্রতিবেদক |  ০৪ জুন, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক সংগঠন সাস্ট ক্যারিয়ার ক্লাবের বার্ষিক উৎসব "সাস্টসিসি ফেস্টিভ্যাল-২০১৬" আজ শনিবার বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

ফেস্টিভালের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জাতীয় দৈনিক দি ডেইলি স্টার, সিলেটের সর্বাধিক প্রচারিত অনলাইন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম ও স্থানীয় দৈনিক যুগভেরী।

দ্বিতীয়বারের মত আয়োজিত এই ফেস্টিভ্যালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ. আমিনুল হক ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক আখতারুল ইসলাম।

ফেস্টিভ্যালে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আমিন মোহাম্মদ গ্রুপের সিএমও(হেড অব মার্কেটিং) ও সাবেক শাবি ছাত্র তানভিরুল ইসলাম সুমন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে সাস্ট ক্যারিয়ার ক্লাবের ৪র্থ কার্যনির্বাহী কমিটির ঘোষণা করা হবে।

ফেস্টিভালের মূল আকর্ষণ হচ্ছে সাস্টসিসি এওয়ার্ড-২০১৬। ১০ টি ক্যাটাগরিতে ৮ জন ব্যক্তি ও ২ টি টিমকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্ষেত্রে অনন্যসাধারণ অবদান রাখায় এ পদক দেওয়া হচ্ছে। সংগীত, খেলাধুলা, নাটক, ফটোগ্রাফি, মানবতা, বিতর্ক, উদ্যোক্তা, সাহিত্য, উদ্ভাবন এবং অনবদ্য পারফরমেন্স সর্বমোট ১০টি বিভাগে ‘সাস্টসিসি অ্যাওয়ার্ড’ ২০১৬ প্রদান করা হবে বলে জানান সভাপতি উত্তম দাশ।

এ দশটি ক্যাটাগরিতে মনোনীত সদস্যরা হচ্ছেন যথাক্রমে খেলাধুলায় অর্থনীতি বিভাগের মাহমুদুল ইসলাম, সংগীতে সমাজকর্ম বিভাগের মৌমিতা ভদ্র, নাটকে গণিত বিভাগের মোঃ আবু বকর রাজিব, ফটোগ্রাফিতে স্থাপত্য বিভাগের আল আমিন আবু আহমেদ আশরাফ, বিতর্কে তড়িৎযন্ত্র ও তড়িৎ প্রকৌশল বিভাগের সাবাহ মাহজাবীন সারোয়ার, মানবতায় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের  আহসানুল কবির বরণ, ব্যবসায়িক উদ্যোগে সমাজবিজ্ঞান বিভাগের শেখ শিব্বির হোসেন, সাহিত্যে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী জিয়ন প্রবাল চৌধুরী।

টিম হিসেবে পদক প্রাপ্তরা হচ্ছে উদ্ভাবনে তড়িৎযন্ত্র ও তড়িৎ প্রকৌশল বিভাগের দল রোবোসাস্ট এবং অনবদ্য পারফরমেন্সে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের দল সাস্ট ডাউন টু দ্য ওয়ার।

অনুষ্ঠানের অতিথিরা ক্লাবের বার্ষিক ম্যাগাজিন ‘স্ফুরণ’র মোড়ক উন্মোচন করবেন। ম্যাগাজিনে দশজন প্রাক্তন সফল সাস্টিয়ানদের নিয়ে বিশেষ ফিচার রয়েছে।

এদিকে ফেস্টিভালকে ঘিরে পুরো ক‌্যাম্পাস সাজানো হয়েছে বর্ণিল আলোকসজ্জ্বায়, ব্যানারে আর ফেস্টুনে। সাস্টসিসি উৎসবকে ঘিরে ক্যাম্পাসে উৎসবমুখর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.