Sylhet Today 24 PRINT

শাবিতে দিক থিয়েটারের নতুন সভাপতি দ্বীপ, সম্পাদক জয়

শাবি প্রতিনিধি  |  ০৪ জুন, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটারের “কার্যনির্বাহী কমিটি ২০১৬-১৭” ঘোষণা করা হয়েছে।

সদ্য কমিটিতে গনিত বিভাগের তনু দ্বীপকে সভাপতি ও বাংলা বিভাগের জয়ন্ত দাস জয়কে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬টায় ইউনিভার্সিটি সেন্টারে দিক থিয়েটার আয়োজিত এক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করা হয়।

এসময় দিক থিয়েটারের উপদেষ্টা সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আল-আমিন রাব্বি, সাবেক সভাপতি মোতাহের হোসেন সোহেল, জ্যোতিলাল গোস্বামী, গোলাম রসূল পাবেলসহ দিকের সাবেক ও বর্তমান নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২১ সদস্যবিশিষ্ট ‘দিক থিয়েটার কার্যনির্বাহী কমিটি ২০১৬-১৭” এর অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে সায়েম তামজীদ অপূর্ব, জিলফাজা আফরিন মিশ্না, সহ-সাধারণ সম্পাদক: মুন্তাকিম আহমেদ সমিত, সাংগঠনিক-সম্পাদক: রনি তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক: এম এইচ সাব্বির, কোষাধ্যক্ষ: মনীষা ধর, সহ-কোষাধ্যক্ষ: আরিফা জেসমিন রুমি, প্রচার সম্পাদক: হোসাইন ইমরান, সহ-প্রচার সম্পাদক: জোহান জাকারিয়া, লিয়াজো সম্পাদক: মায়া বিশ্বাস, অনুষ্ঠান সম্পাদক: আব্দুল ওয়াহিদ, দফতর সম্পাদক: এহসান শুভ এবং সমাজকল্যান সম্পাদক: জুঁই দাশ। এছাড়াও কমিটির কার্যনির্বাহী সদস্য হিসেবে মুশফিক ভুঁইয়া, রাহাত খান, নওশাবা মোহনা, জুয়েল রানা, রিফাত হোসাইন এবং তাহুরা ফেরদৌস হিয়াকে মনোনীত করা হয়েছে।

কমিটি ঘোষণার পর সংগঠনের পক্ষ থেকে চারটি ক্যাটাগরিতে দিক কর্মীদের পুরস্কৃত করা হয়। পুরস্কাপ্রাপ্তরা হলেন ‘শিখন্ডীকথা’ নাটকের জন্য বর্ষসেরা অভিনেতা রাশেদুল ইসলাম মানিক, ‘নক্রী কাঁথার মাঠ’র জন্য বর্ষসেরা অভিনেত্রী মায়া বিশ্বাস, সেরা সংগঠক রনি তালুকদার এবং সেরা থিয়েটারকর্মী হিসেবে এহসান শুভ।

এদিকে দিক থিয়েটারের নতুন কমিটিকে স্বাগত জানিয়েছে বিশ্ববিদ্যালযের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন এবং দিকের সাবেক ও বর্তমান নের্তৃবৃন্দ।

উল্লেখ্য, দিক থিয়েটার ২০১৫-১৬ কমিটি গত এক বছরে চারটি নাটকের পাচঁটি মঞ্চায়ন সহ একটি নাট্যপার্বণ এবং ‘দিক নাট্য উৎসব ও পুনমির্লনী-২০১৬’ এর আয়োজন করেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.