Sylhet Today 24 PRINT

একাদশে ভর্তির অপেক্ষমান তালিকা প্রকাশ ২৪ জুন

সিলেটটুডে ডেস্ক |  ২০ জুন, ২০১৬

কলেজে ভর্তির (একাদশ শ্রেণিতে) অপেক্ষমাণ তালিকার আবেদনকারীদের জন্য পরবর্তী মেধাতালিকা আগামী ২৪ জুন প্রকাশ করা হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

সোমবার (২০ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. আশফাকুস সালেহীন জানান, মেধা তালিকা থেকে ভর্তির পর শূন্য আসনের বিপরীতে ভর্তির জন্য অপেক্ষমানদের তালিকা প্রকাশ করা হবে।  

সরকারি-বেসরকারি কলেজে ভর্তির জন্য মনোনীতদের মেধা তালিকা প্রকাশ করা হয় গত ১৬ জুন। তালিকা প্রকাশের মাধ্যমে শিক্ষার্থীরা জানতে পায় তিনি কোন কলেজে ভর্তি হতে পারবেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোও জানতে পারছে আসনের বিপরীতে কোন শিক্ষার্থীরা ভর্তির জন্য মনোনীত হয়েছেন।

আসনের বিপরীতে মনোনীত শিক্ষার্থীদের ১৮-২২ জুনের মধ্যে ভর্তি হতে হবে।


মেধা তালিকা প্রকাশের সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছিলেন, আসন শূন্য থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে ২৫-২৭ জুনের মধ্যে ভর্তি করা হবে। অবশিষ্ট আসনে অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সময় ২৮-৩০ জুন। ক্লাস শুরু হবে ১০ জুন।
বিলম্ব ফি দিয়ে ১০ থেকে ২০ জুনের মধ্যে ভর্তি হওয়া যাবে।

মেধা তালিকায় শূন্য আসনের বিপরীতে ৯ লাখ ৬০ হাজারের মতো শিক্ষার্থীকে ভর্তির জন্য মনোনয়ন দেয়া হয়। আর তিন লাখ ২০ হাজারের মতো শিক্ষার্থীকে অপেক্ষমান তালিকায় রাখা হয়।

আবেদনের সময় শিক্ষার্থীর দেওয়া মোবাইল নম্বরে ভর্তি ফলের একটি এসএমএস পাবেন। সেখানে একটি পিন কোডও থাকবে।

এছাড়া ভর্তির ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) লগইন করে শিক্ষার্থীর নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, গ্রুপ/শিফট/ভার্সন ভিত্তিক নির্বাচিত বা অপেক্ষমান মেধাক্রম ও অন্যান্য তথ্য পাওয়া যাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.