Sylhet Today 24 PRINT

এমসি কলেজে জঙ্গিবাদ বিরোধী র‍্যালী ও সমাবেশ

সিলেটটুডে ডেস্ক |  ২৫ জুলাই, ২০১৬

সোমবার (২৫ জুলাই) দুপুরে বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের অংশগ্রহণে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী সম্মিলিত একটি র‌্যালি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়। কলেজ অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ ও উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জির নেতৃত্বে র‌্যালিটি টিলাগড় পয়েন্ট ঘুরে আবারো কলেজ ক্যাম্পাসে গিয়ে সমাবেশে মিলিত হয়। র‌্যালি ও সমাবেশে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ব্যানার ও ফেস্টুন বহন করতে দেখা যায়।

জঙ্গিবাদ বিরোধী সমাবেশে কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে সবাই মিলে একটি পরিবার। এখানে জ্ঞান, সুন্দর ও শান্তির চর্চা করতে হবে। জঙ্গিবাদ যেন আমাদের শিক্ষাঙ্গনকে আক্রান্ত করতে না পারে এজন্য সবাইকে সচেতন হতে হবে। শিক্ষাঙ্গনে জঙ্গিবাদের কালোথাবা প্রতিহত করতে হবে। আমাদের কোনো শিক্ষার্থীকে যেন দুষ্কৃতিকারীরা প্রভাবিত করতে না পারে এজন্য সবাইকে সজাগ থাকতে হবে। অভিভাবকদেরও তাদের সন্তানদের প্রতি আরো মনোযোগ দিতে হবে।

র‌্যালি ও সমাবেশে কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ ছাড়াও আরো উপস্থিত ছিলেন এবং শিক্ষার্থীদের উদ্দেশে জঙ্গিবাদ বিরোধী বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক মো তোতিউর রহমান, মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. সালেহ উদ্দিন, গণিত বিভাগের সহযোগি অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরী, সহযোগি অধ্যাপক অরুণ চন্দ্র পাল, বাংলা বিভাগের অধ্যাপক আইরিন সুলতানা, পদার্থ বিভাগের অধ্যাপক মো. শহীদুল ইসলাম, রসায়ন বিভাগের অধ্যাপক সত্যেন্দ্র কুমার শীল, উদ্ভিদ বিদ্যা বিভাগের অধ্যাপক মো. নেছাওর মিয়া, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক সুফিয়া খানম, পরিসংখ্যান বিভাগের সহযোগি অধ্যাপক শফিক নেওয়াজ তালুকদার, সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক সুনীল ইন্দু অধিকারী, ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক মো. মহীউদ্দিন মিয়া, অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আব্দুল কুদ্দুছ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক শামীমা আক্তার চৌধুরী, ইতিহাস বিভাগের সহযোগি অধ্যাপক নূরে ফারহানা বেগম, উর্দু বিভাগের সহকারী অধ্যাপক মো, তৌফিক এজদানি চৌধুরী, ইসলামি শিক্ষা বিভাগের সহযোগি অধ্যাপক মুহাম্মদ মাহমুদুল হাসান, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক পান্না রানী রায়, দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক আজাদ আতিকুর রহমানসহ কলেজের সকল শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, জঙ্গিরা আমাদের শিক্ষাঙ্গনে তাদের কালো থাবা বিস্তার করতে চাইছে। তাদের প্রতিহত করতে আমাদের সর্বদা সর্বোতভাবে সতর্ক থাকতে হবে। সচেতনতার সাথে সাথে পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতা বাড়াতে হবে। এমসি কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা সম্মিলিতভাবে এই উদ্যোগ নিয়ে একটি দৃষ্টান্ত সৃষ্টি করেছে। আমাদের সবার অবস্থান সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে। এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.