Sylhet Today 24 PRINT

শাবিতে ‘শিক্ষার মানোন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি |  ০৪ আগস্ট, ২০১৬

শিক্ষকদের মান উন্নয়নের লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবি) ‘কোয়ালিটি এস্যুরেন্স’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ১২টয় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে নিচতলায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

শ্রীলঙ্কার শিক্ষা পদ্ধতির অভিজ্ঞতার আলোকে  ‘ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’ এ সেমিনারের আয়োজন করে। আইকিউএসির পরিচালক অধ্যাপক আব্দুল আউয়াল বিশ্বাসের সভাপতিত্বে এবং অতিরিক্ত পরিচালক অধ্যাপক আশরাফুল আলমের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস প্রমুখ।

সেমিনারে উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভ’ইয়া বলেন, বহির্বিশ্বের শিক্ষার আলোকে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক অলোচনা খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষাব্যবস্থার তুলনামূলক পর্যালোচনা সম্ভব হয়। শ্রীলঙ্কান অভিজ্ঞতার আলোকে এই সেমিনার আমাদের শিক্ষকদের বিজ্ঞানচর্চা, শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি আশাবাদী।

সেমিনারে শ্রীলঙ্কার শিক্ষা পদ্ধতির আলোকে শিক্ষকদের শিক্ষার মান উন্নয়নে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন শ্রীলঙ্কার ওয়েম্বা ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক সিভালি সিরিমিভান একানাইয়াকা রানাওয়ানা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.