Sylhet Today 24 PRINT

শাবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন

শাবি প্রতিনিধি |  ১৩ আগস্ট, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট)  সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য ভবনের পাশে ম্যুরালের উন্মোচন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান ও শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সঞ্চালনায় ও উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান। এছাড়া  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, ২য় ছাত্র হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. হাসান জাকির প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে অধ্যাপক আব্দুল মান্নান বলেন, আজকে আপনারা একটি ঐতিহাসিক কাজ করেছেন, আমি আনন্দিত এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে পেরে। স্বাধীনতার এত বছর পরেও বঙ্গবন্ধুকে পছন্দ করে এমন মানুষ কম নয়। আমরা এদের হাত থেকে বঙ্গবন্ধুকে বাঁচাতে পারি নি কিন্তু তাঁর স্মৃতিকে রক্ষা করতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একমাত্র তিনিই বলতে পারেন ‘আমিই রাষ্ট্র’।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুঁইয়া বলেন, আজকের এই আয়োজন সম্ভব হয়েছে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীদের অক্লান্ত সাহায্য সহযোগিতায়। তিনি আরো বলেন গত বছর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবী জানায় যার প্রেক্ষিতে আজ এই ঐতিহাসিক মুহূর্তের অবতারণা। পরে তিনি বাংলাদেশে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোচনা করেন।

সংক্ষিপ্ত আলোচনা শেষে উপাচার্য ও মঞ্জুরি কমিশনের সভাপতিসহ উপস্থিত অন্যান্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতিকর্মীদের হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আÍজীবনী তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুঁইয়া।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.