Sylhet Today 24 PRINT

গ্রেনেড হামলাকারীদের বিচার দাবিতে রাবিতে বিক্ষোভ

রাবি প্রতিনিধি |  ২১ আগস্ট, ২০১৬

২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের বিচার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মানববন্ধন করে প্রগতিশীল শিক্ষক সমাজ।

এতে বক্তব্য দেন, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক ড. রকীব আহমদ, সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান, রাবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা প্রমুখ। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা গ্রেনেড হামলাকারীদের পাশাপাশি এর মদদদাতাদেরও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এসময় বক্তারা বলেন, ‘স্বাধীনতাবিরোধীরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হয়নি। তারা ২০০৪ সালে গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করে কলঙ্কের ইতিহাস রচনা করতে চেয়েছিলো। কিন্তু তারা পারেনি। তাদের সে ষড়যন্ত্র ধূলিসাৎ হয়ে গেছে। তবে এখনও স্বাধীনতাবিরোধী শক্তি বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। দেশে এখনো তারা বিভিন্নভাবে ঘটনা ঘটিয়ে সাধারণ জনমনে ভয় সঞ্চার করে যাচ্ছে। এসব ঘটনা থেকে স্পষ্ট বোঝা যায়, কারা সেদিন এই হামলা করেছিল’

একই দাবিতে দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে অবস্থিত দলীয় টেন্ট থেকে মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় টেন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব সমাবেশে বক্তব্য দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.