Sylhet Today 24 PRINT

বেপরোয়া গাড়ি চালিয়ে নিহতের ঘটনায় শাবির সেই শিক্ষককে ‘অব্যাহতি’

শাবি সংবাদদাতা |  ২২ আগস্ট, ২০১৬

বেপরোয়া গাড়ি চালিয়ে হতাহতের ঘটনা ঘটানো  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আরিফুল ইসলামকে সাময়িক অব্যাহতি  দেয়া হয়েছে।

সোমবার (২২ আগস্ট) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে সিন্ডিকেটের ২০০তম সভয় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে এক সূত্রে জানা গেছে। যদিও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এটি গণমাধ্যমে  স্বীকার করা হয়নি।

এই বছরের ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের 'এক কিলো' রাস্তায় গাড়ি চালানো শিখতে গিয়ে সুনামগঞ্জের ছাতক ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক শেখ আতাউর রহমান (৫৫) , তার চাচা মো. গিয়াস উদ্দিনকে (৭০) , ও  আতাউরের মেয়ে দ্বীপ শিখা স্কুলের ছাত্রী রাহিবা রহমান (১৪) কে গাড়ি চাপা দেন ড. আরিফ। এত আতাউর ও রাহিবা নিহত হন, গুরুতর আহত হন গিয়াস উদ্দিন।

ঘটনার দুই দিন পর নিহত আতাউর রহমানের স্ত্রী ফারহানা চৌধুরী রুমি দণ্ডবিধি ২৭৯/৩৩৮-ক/৩০৪-খ ধারা অনুযায়ী দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে গুরুতর জখম ও মৃত্যু ঘটানোর অপরাধে অধ্যাপক আরিফের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।


মামলা কোন পর্যায়ে আছে বিষয়টি জানতে জালালাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, মামলাটি এখন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের দায়িত্বে আছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.