Sylhet Today 24 PRINT

রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে শাবিতে ছাত্রফ্রন্টের বিক্ষোভ মিছিল

শাবি প্রতিনিধি |  ২৩ আগস্ট, ২০১৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হলের দাবিতে আন্দোলনে পুলিশী হামলার প্রতিবাদে ও সুন্দরবন ধ্বংসকারী রামপাল বিদ্যুৎকেন্দ্র্র নির্মাণ বন্ধের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১টায় অর্জুনতলা থেকে মিছিলটি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবি শাখার আহ্বায়ক অপু কুমার দাস এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রুদ্র এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ, শাবি শাখার কমিটি সদস্য নাযিরুল আযম, তৌহিদুজ্জামান জুয়েল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন,বিশ্বব্যাপী যখন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের ভয়াবহ ফলাফলের কারণে এর বিরুদ্ধে মানুষ বিক্ষোভ করছে এবং তা বাতিল হয়ে যাচ্ছে তখন বিভিন্ন দেশের এইসব বাতিলকৃত প্রজেক্ট স্থান পাচ্ছে আমাদের দেশে। বড় বড় ব্যবসায়ীদের কোম্পানির মুনাফার জন্য হুমকির মুখে পড়তে যাচ্ছে লাখো মানুষের জীবন ও জীববৈচিত্র্য।

বক্তারা আরো বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র বিরোধী আন্দোলনে রাষ্ট্র যেভাবে দমন করার চেষ্টা করছে তেমনি একইভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলের দাবিতে ছাত্রদের আন্দোলনকেও লাঠি-গুলি-টিয়ার গ্যাস দিয়ে ফ্যাসিবাদী কায়দায় দমন করার চেষ্টা হচ্ছে।

বক্তারা রাষ্ট্রের এই ফ্যাসিবাদী আচরণের বিরুদ্ধে দাঁড়িয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ন্যায্য আন্দোলনে ও রামপাল বিদ্যুৎকেন্দ্র্র বিরোধী আন্দোলনে ছাত্র-শিক্ষক-অভিভাবক, সাংস্কৃতিক সংগঠনসহ সকলকে ভূমিকা রাখতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।      
তাছাড়া একই দাবিতে তথ্যচিত্র প্রদর্শনী করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.