Sylhet Today 24 PRINT

হলের দাবিতে পল্টন মোড় বন্ধ করে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেটটুডে ডেস্ক |  ২৪ আগস্ট, ২০১৬

ছবি: সংগ্রহ

আবাসিক হলের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন আরো তীব্র হয়েছে। বুধবার শিক্ষার্থীরা পল্টন মোড় বন্ধ করে বিক্ষোভ করছেন।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা মিছিল নিয়ে পুরানা পল্টন মোড়ে এসে অবস্থান নেন। পরে সেখানেই তারা সমাবেশ করেন।

সমাবেশ থেকে আগামী শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষক, বুদ্ধিজীবীদের নিয়ে  সংহতি সমাবেশ ও পরদিন সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করা হয়।

এর আগে সকাল থেকেই ক্যাম্পাসে খণ্ড খণ্ড মিছিল করেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে নতুন একাডেমিক ভবনে তালা ঝোলানো হয়।

সকাল সাড়ে ৯টার দিকে বিভিন্ন বিভাগের খণ্ড মিছিল ক্যাম্পাসে জড়ো হলে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে রাস্তায় বেরিয়ে পড়েন।

শিক্ষার্থীদের মিছিল রায়সাহেব বাজার ও বংশালে পুলিশের ব্যারিকেডে পড়লেও তারা তা সরিয়ে এগিয়ে যান।


গত ২ অগাস্ট থেকে পরিত্যক্ত কারাগারের জায়গায় নতুন হল নির্মাণের দাবিতে এ আন্দোলন শুরু হয়। গত বুধবার শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা পেয়ে প্রেস ক্লাবের সামনে এক অবস্থান শেষে ধর্মঘটের ডাক দেন আন্দোলনকারীরা।

বৃহস্পতি ও রোববার ধর্মঘট পালন করে সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে রওনা হন তারা। পুরান ঢাকার বংশাল মোড়ে পুলিশের বাধা পেয়ে তাঁতীবাজার মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। ওইসময় মঙ্গল ও বুধবার ধর্মঘটের ডাক দেন তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.