Sylhet Today 24 PRINT

রাবিতে সন্দেহভাজন ২ শিবিরকর্মী আটক

রাবি প্রতিনিধি |  ২৫ আগস্ট, ২০১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। বুধবার দুপুর তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে থেকে একজনকে এবং সন্ধ্যার পর শহীদ হবিবুর রহমান হল থেকে আরেকজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর ফল প্রার্থী আব্দুল কাদের জিলানী এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মিনহাজ উদ্দিন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুরে ছাত্রলীগের দলীয় টেন্টের পাশ দিয়ে নিজ বিভাগের দিকে যাচ্ছিলেন আব্দুল কাদের। এসময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা রায়হানুল ইসলাম মাসুদ তাকে ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। পরে যুগ্ম-সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ অন্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। পরে তার মোবাইলে শিবির নেতা সাইফুদ্দীন ইয়াহিয়ার সঙ্গে তোলা ছবি পাওয়ায় তাকে পুলিশে তুলে দেওয়া হয়। এসময় ছাত্রলীগের এক কর্মী ওই শিক্ষার্থীকে মারধর করেন।

এদিকে, সন্ধ্যায় শহীদ হবিবুর রহমান হল থেকে শিবিরকর্মী সন্দেহে মিনহাজকে আটক করা হয়। এসময় তার মোবাইলে শিবিরের নেতাকর্মীদের নম্বর ও ম্যাসেজ পাওয়া যায় বলে দাবি করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, ওই দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করে শিবিরের সঙ্গে তাদের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের পুলিশে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, ক্যাম্পাসে জামাতÑশিবিরের কোনো ঠাঁই নেই। শিবিরকর্মীরা যেন সংগঠিত হতে না পারে সেজন্য ছাত্রলীগের এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, ছাত্রলীগ নেতাকর্মীরা শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে। তাদের থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শিবিরের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.