Sylhet Today 24 PRINT

বিশ্ব নাট্যদিবসে এমসি কলেজে র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ডেস্ক রিপোর্ট |  ২৯ মার্চ, ২০১৫

বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে দেশের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজে পালিত হলো বিশ্ব নাট্যদিবস ২০১৫। 

‘নাটক বিশ্ব সৃষ্টি করে না বরং একাধিক বিশ্বের প্রতিকৃতি প্রস্তুত করে’ এই শ্লোগানে রবিবার থিয়েটার মুরারিচাঁদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের আলোচনাপর্বে প্রধান অতিথির বক্তব্যে  কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেছেন- সুন্দর সমাজ ও দেশ গঠনে নাট্যকর্মীদের এগিয়ে আসতে হবে। কেননা সংস্কৃতি ও নাট্যকর্মীরা সমাজ জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। মানুষের জীবনকে বেগবান করতে থিয়েটার কর্মীরা নাটক, গান ও নৃত্য সহ বিভিন্ন উৎসবের মাধ্যমে জীবনের প্রতিচ্ছবি তুলে ধরেন। 

আনন্দ শোভাযাত্রা পরবর্তী এম.সি কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে থিয়েটার মুরারিচাঁদের আহŸায়ক জাকির মোহাম্মদ এর সভাপতিত্বে  আয়োজিত সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন এম.সি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শামীমা চৌধুরী, পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আবুল আনাম মো. রিয়াজ, জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, উদীচীর সাধারণ সম্পাদক রতন দেব নাথ প্রমুখ।

বাপ্পী মজুমদার এবং সুতপা বিশ্বাস পল­বীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হুসাইন দিলোয়ার। সাংস্কৃতিক অনুষ্ঠানে নাটক, গান ও নৃত্য পরিবেশন করেন ছন্দে নৃত্যালয় সিলেট, তারুণ্য সিলেট, নবশিখা নাট্য দল সিলেট, মোহনা সাংস্কৃতিক সংগঠন সিলেট, রোভার স্কাউট গ্রপ এমসি কলেজ সিলেট, থিয়েটার মুরারিচাঁদ এমসি কলেজ সিলেট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.