Sylhet Today 24 PRINT

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা

সিলেটটুডে ডেস্ক |  ০৩ সেপ্টেম্বর, ২০১৬

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নগরীর শামীমাবাদস্থ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস প্রাঙ্গণে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেট জেলা বার এসোসিয়েশনের সভাপতি এড. এ.কে.এম সমিউল আলম, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়কর উপদেষ্টা এড. সুপ্রিয় চক্রবর্তী, সিলেট ওসমানী মেডিকেল কলেজ এর পেডিয়েট্রিক সার্জারি (অব.) অধ্যাপক প্রফেসর ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, সিলেটে ইটিভি ও মানবজমিন ব্যুরো প্রধান ও সিলেট জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওয়েস খসরু ও ১০নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জালাল উদ্দিন সাহাবুল।

আলোচনা সভায় বক্তারা বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দেশ, জাতি ও সমাজের শত্রু। কোনো ধর্ম এমনকি বিবেকবান মানুষ সন্ত্রাসবাদকে সমর্থন করে না। তাই শিক্ষার্থীদের জঙ্গি ও সন্ত্রাসবাদের সাথে সংশ্লিষ্ট না হয়ে এদেশের ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের আদর্শকে লালন করে এসব দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে। বক্তারা বলেন, শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকের সমন্বিত উদ্যোগই পারে আজকের শিক্ষার্থীদের আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে এবং প্রশাসন ও জনসংযোগ দপ্তরের পরিচালক মো. তারেক উদ্দিন তাজের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রভাষক শরীফুজ্জামান এবং পবিত্র গীতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য।

এছাড়াও বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসনের ডিন প্রফেসর রুহুল আমিন, ইংরেজী বিভাগের চেয়ারম্যান ও প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, শামীমাবাদ ঈদগাহ মসজিদের সানি ইমাম মো. আনোয়ারুল হক এবং শিক্ষার্থী তানভীর রেজা খান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.