Sylhet Today 24 PRINT

শাবিতে রবিবার থেকে ৪ সংগঠনের পৃথক কর্মসূচী, সন্ধ্যায় কনসার্ট

ডেস্ক রিপোর্ট |  ০৪ এপ্রিল, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবীমূলক কয়েকটি সংগঠনের আলাদাভাবে বিভিন্ন কর্মসূচি রবিবার থেকে শুরু হচ্ছে। ক্যাম্পাসের স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠন ‘সঞ্চালন’র অর্ধযুগ পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপি উৎসব ও পরিবেশবাদী সংগঠন ‘গ্রীণ এক্সপ্লোর সোসাইটি’র উদ্যোগে ৭ দিনব্যাপি ‘সবুজ উৎসব’ রবিবার থেকে শুরু হচ্ছে।

এছাড়া ওইদিন দুপুর ২টায় ক্যারিয়ারভিত্তিক সংগঠন সাস্ট ক্যারিয়ার ক্লাবের ‘কম্পারেটিভ সাপ্লাই চেইন’ র্শীষক কর্মশালা ও সন্ধ্যায় ইংরেজি ভাষা চর্চা বিষয়ক সংগঠন ‘সাস্ট স্পীকার্স ক্লাব’র নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানও রয়েছে। শনিবার শাবি প্রেসক্লাবে পৃথক মতবিনিময় সভায় সংগঠনগুলোর নেতারা এসব তথ্য জানান।

মতবিনিময় সভায় সঞ্চালনের সভাপতি সৈকত আহমেদ জানান, স্বেচ্ছায় রক্তদানে সচেতনতা বৃদ্ধি করতে উৎসবের প্রথম দিন রবিবার ক্যাম্পাসে আনন্দ র‌্যালি, কেক কাটা, আলোকচিত্র প্রদর্শনী, বাইসাইকেল র‌্যালি ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন সোমবার সচেতনতামূলক চলচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, সেমিনার, রক্তদাতাদের সংবর্ধনা, সাবেক কার্যকরী সদস্যদের সার্টিফিকেট প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন ‘গ্রীণ এক্সপ্লোর সোসাইটি’র সভাপতি হাসান আহমেদ জানান, শাবি ক্যাম্পাসকে সবুজ রাখতে ‘গ্রিণ ফেস্টিভাল’ শিরোনামে রবিবার থেকে ক্যাম্পাসে সপ্তাহব্যাপি ‘সবুজ উৎসব’ শুরু হবে। সকাল ১০টায় শাবি ভিসি প্রফেসর আমিনুল হক ভুঁইয়া এ উৎসবের শুভ উদ্বোধন করবেন। উৎসব চলবে ১১ এপ্রিল পর্যন্ত।

প্রকৃতির প্রতি মানুষের ভালোবাসা তৈরি ও পরিবেশ সংক্ষণের সচেতনা বৃদ্ধির লক্ষে উৎসবে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- বিভিন্ন প্রজাতির গাছের চারা নিয়ে বৃক্ষমেলা, হাওরের পাখির উপর আলোকচিত্র প্রদর্শনী, পুরাতন প্লাস্টিকের বোতল ও কাগজ রিসাইকেল করে তৈরি পণ্যের প্রদর্শনী। এছাড়া উৎসবের সমাপনী দিনে প্রকৃতি ও পরিবেশ বিষয়ক তথ্যচিত্র নির্মানের কর্মশালা এবং ‘গ্রিণ সাস্ট ক্যাম্পেইন’ শিরোনামে ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হবে।

স্পীকার্স ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল আলম হিমেল জানান, সংগঠনটির নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান রোববার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। শাবি একাডেমিক ভবন ‘এ’ আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সংগঠনটির প্রধান উপদেষ্টা সহযোগি অধ্যাপক ফারুক উদ্দিন উপস্থিত থাকবেন।

মতবিনিময় সভায় শাবি প্রেসক্লাবে সদস্য সর্দার আব্বাসের পরিচালনায় সভাপতিত্ব করেন শাবি প্রেসক্লাবে সভাপতি গাজী সাদেক।

এদিকে বিশ্ববিদ্যালয়ের মিউজিক্যাল সংগঠন ‘রিম’ এ সভাপতি এস এম ইমরান হোসেন জানান, ক্যান্সার আক্রান্ত শাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ছাত্র রাহুল রাফিজের চিকিৎসা সহয়তায় শনিবার সন্ধ্যায় চ্যারিটি কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্ট থেকে আয়ের পুরো টাকা রাহুলের সাহায্যার্থে দেয়া হবে। এছাড়াও রাহুলকে সাহায্য পাঠানোর ঠিকানা ডাচ বাংলা ব্যাংক (ভৈরব বাজার শাখা) একাউন্ট নম্বর-১৭৩.১০৫.০০১৭৪৭৮। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.