Sylhet Today 24 PRINT

শাবিতে ভর্তি ফরমের মূল্য কমানোর দাবি ছাত্রলীগের

শাবি প্রতিনিধি |  ১৭ অক্টোবর, ২০১৬

শাবিপ্রবিতে ভর্তি ফরমের বর্ধিত মূল্য কমানোর আন্দোলনে এবার সাধারন শিক্ষার্থীদের সাথে যোগ দিলো ছাত্রলীগও। মূল্য কমানোসহ দুই দফা দাবিতে সোমবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি ও অধ্যক্ষের সাথে সাক্ষাত করেছেন শাবি ছাত্রলীগ নেতারা।

এ সাক্ষাতের প্রেক্ষিতে আগামীকাল মঙ্গলবারের মধ্যে ভর্তি ফরমের বর্ধিত ফি কমানোর আশ্বাস দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির আহ্বায়ক ড. নিয়াজ আহমেদ ও সদস্য সচিব এ এইচ এম বেলায়েত হোসেন।

শাবি ছাত্রলীগের দুই দফা দাবি ছিলো- অবিলম্বে ভর্তি ফরমের মূল্য হ্রাস করা এবং ক্যাম্পাসে স্থায়ী এডমিশন অফিস স্থাপন করা।

পরবর্তীতে শাবি উপাচার্য ড. আমিনুল হক ভুঁইয়ার সাথে সাক্ষাত করে শাবি ছাত্রলীগ নেতারা একই দাবি পেশ করেন। এসময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি অঞ্জন রায় ও যুগ্ম সাধারন সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ সেশনে ভর্তি ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০০-১২০০ টাকা, যেখানে গত বছর এই মূল্য ছিলো ৭৫০-৯০০ টাকা। গত বছরের তুলনায় এবার ভর্তি ফি বৃদ্ধি করা হয়েছে ৩৩.৩৩ শতাংশ।

শিক্ষার্থীদের দাবি, এ অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ পাবে না দেশের অধিকাংশ নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তানরা। তাই ভর্তি ফরমের মূল্য কমানোর দাবিতে ক্যাম্পাসে আন্দোলন করছে 'ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ'।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.