Sylhet Today 24 PRINT

শাবিতে সঞ্চালনের অর্ধযুগ পুর্তি উদযাপন

সিলেটটুডে ডেস্ক |  ০৮ এপ্রিল, ২০১৫

‘রক্তের প্রবাহে গড়ি আত্মার বন্ধন’ এই স্লোগাঙ্কে সামনে রেখে ২০০৯ সালের ৫ এপ্রিল যাত্রা শুরু করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রক্তদানমূলক স্বেচ্ছাসেবী সংগঠন ‘সঞ্চালন’। রোববার (৫ এপ্রিল) সংগঠনটি ৬ বছর পেরিয়ে ৭ বছরে পর্দাপণ করছে। শুরু থেকে বিভিন্ন স্থানে ক্যম্পেই করে এখন পর্যন্ত ৯০০০ বেশী ব্লাড গ্রুপিং) প্রায় ৬০০০ ব্যাগ রক্ত সংগঠনটির দাতাদের কাছ থেকে সংগ্রহ করে মুমূর্ষু রোগীদের দান করেছেন।
অলাভজনক এই সংগঠনটি দু’দিন ব্যাপী অনারম্ভর আয়োজনের মধ্য দিয়ে অর্ধযুগ পূর্তি, রক্তদাতা সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠান শেষ করেছে। দু’দিনব্যাপী নানা আয়োজনের ১ম দিনের বেলা সাড়ে বারোটায় শাবি ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভুইয়ার নেতৃত্বে অর্জুনতলা থেকে র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে এসে শেষ হয়। এছাড়া দিনব্যাপী অন্যান্য আয়োজনের মধ্যে ছিল আলোকচিত্র প্রদর্শনী, সিলেটব্যাপী বাইসাইকেল র‌্যালী এবং সাবেক কার্যকারী সদস্যদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ।

কর্মসূচীর দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটেরিয়ামে আমন্ত্রিত অতিথিবৃন্দের বক্তব্য প্রদান, রক্তদাতাদের সংবর্ধনা ও প্রাক্তন কর্মীদের সার্টিফিকেট প্রদান, সঞ্চালনের কর্মকান্ডের উপর নির্মিত ডকুমেন্টারী ও স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র প্রদর্শনী এবং সর্বশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎযাপন করা হয়।

নুসরাত শারমিন ও নাজমুল ইসলামের সঞ্ছালনে ও সৈকত আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল। এছাড়া বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এম এ জি ওসমানি মেডিক্যাল কলেজের প্যাথলজি বিভাগের প্রফেসর ড. নজরুল ইসলাম ভূঁইয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ কবির হোসেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম দিপু, ভারপ্রাপ্ত প্রক্টর মোঃ এমদাদুল হক।

এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্ঠা এসোসিয়েট প্রফেসর আবুল কাসেম, মোঃ রাজিক মিয়া, এয়ারটেল বাংলাদেশের জোনাল বিজনেস ম্যানাজার এম খোরশেদ আলম প্রমুখ।
অতিথিদের বক্তব্য শেষে সংগঠনের প্রাক্তন কার্যকরী সদস্যদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও রক্তদাতাদের ফুল ও কেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.