Sylhet Today 24 PRINT

সুশান্ত পালের বিরুদ্ধে মামলা করবে ঢাবি

সিলেটটুডে ডেস্ক |  ২৩ অক্টোবর, ২০১৬

৩০তম বিসিএসে প্রথম হওয়া কাস্টমসে কর্মরত সুশান্ত পালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২৩ অক্টোবর) তার বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ, মিথ্যা ও বানোয়াট লেখা পোস্ট করার পর শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদের মুখে ক্ষমা চেয়েছেন কাস্টমস কর্মকর্তা সুশান্ত পাল।

ঢাকা বিশ্ববিদ্যালয়কে ছোট করতে এবং পরিস্থিতি উত্তপ্ত করতেই সুশান্ত পাল কাজটি পরিকল্পিতভাবে করেছেন বলে মনে করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তার বিরুদ্ধে মামলার দাবিও তুলেন তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী বলেন, সুশান্ত পালের লেখাটি আমি দেখেছি।  রবিবার লেখাটার হার্ড কপি (প্রিন্ট) নিয়ে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ 'ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার' সুশান্ত পালের বিরুদ্ধে মামলার অনুমতি চায়। এই গ্রুপের এডমিনদের একজন মুতাকাব্বির খান প্রবাস জানান, সুশান্ত পালের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার সার্টিফিকেট যেন বাতিল হয় সেই ব্যবস্থাও হবে। সব করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রক্টর স্যার আমাদের এডমিন প্যানেলকে ডেকে কথা বলেছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের হল ও শিক্ষার্থীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ লেখা পোস্ট করেন ৩০তম বিসিএসের প্রথম স্থান অধিকারী সুশান্ত পাল। এর পরই ফেসবুকে এ নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। এক পর্যায়ে তীব্র প্রতিবাদ আর ক্ষোভের মুখে পড়ে পোস্টটি ফেসবুক থেকে মুছে ফেলেন সুশান্ত। পরে ক্ষমা চেয়ে আরেকটি পোস্ট ফেসবুকে দেন সমালোচিত এই কাস্টমসের কর্মকর্তা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.