Sylhet Today 24 PRINT

রাবির ভর্তি পরীক্ষায় অবাণিজ্যে পাশ মাত্র ১৯জন

রাবি প্রতিনিধি |  ২৮ অক্টোবর, ২০১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ‘ডি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ ও আইবিএ) ফল প্রকাশ করা হয়েছে। এতে অবাণিজ্য বিভাগের অধীনে ৯১ টি আসনের বিপরীতে পাশ করেছে মাত্র ১৯ জন!

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

‘ডি’ ইউনিটের (বাণিজ্য ও অবাণিজ্য মিলে ) অধীনে ৫২০টি আসনের বিপরীতে মোট অংশগ্রহণ করেছিল ১৭ হাজার ৫২৮ জন। এর মধ্যে প্রাথমিকভাবে ৮৯১ জন সাক্ষাৎকার গ্রহণের জন্য নির্বাচিত হয়েছে।

এর মধ্যে বাণিজ্যের অধীনে ৪২৯ টি আসনের বিপরীতে ৮৭২ এবং অবাণিজ্যের অধীনে ৯১ টি আসনের বিপরীতে মাত্র ১৯ জনকে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত করা হয়েছে। সাক্ষাৎকার শেষে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য যে, অবাণিজ্যের অধীনে ন্যুনতম পাশ নম্বর ৪০। যা অর্জনে সক্ষম হয়েছে মাত্র ১৯ জন। আসন শূন্য রয়েছে ৬১ টি।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক পরীক্ষা কমিটির এক সদস্য বলেন, অবাণিজ্যের অধীনে পাশ নম্বর ৪০। যা অর্জনে করতে সক্ষম হয়েছে ১৯ জন। ৬১ শূন্য আসন বাণিজ্যদের নিয়ে নাকি অবাণিজ্যদের নিয়ে পূরণ করা হবে তা এখনো বলা যাচ্ছে না। আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। তবে এতে একটু সময় লাগবে বলেও জানান তিনি।

সাক্ষাৎকার শুরু হবে আগামী ১৫ নভেম্বর সকাল সাড়ে ১০টায়। এর আগে নির্বাচিতদের আগামী ১২ নভেম্বরের মধ্যে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে হবে। সাবজেক্ট চয়েস ফরম পূরণ ব্যতিত সাক্ষাৎকার গ্রহণ করা হবে না। সাক্ষাৎকার গ্রহণের পর ভর্তিচ্ছুদের চূড়ান্ত তালিকা ও অপেক্ষমাণ তালিকা ১৭ নভেম্বর অনুষদের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয় ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা অধ্যাপক শিবলী সাদিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের আগামী ১২ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। সাক্ষাৎকারের সময় মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল মার্কশিট, মূল রেজিস্ট্রেশন কার্ড ও পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্রটি সঙ্গে রাখতে হবে।

আগামী পহেলা ডিসেম্বর ভর্তি শুরু এবং পহেলা জানুয়ারি ক্লাস শুরু হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-তে পাওয়া যাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.