Sylhet Today 24 PRINT

সিকৃবির এক দশক পুর্তিতে সিলেটে গান গাইতে আসছে ‘শিরোনামহীন’

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৩ নভেম্বর, ২০১৬

গত ২ নভেম্বর উত্তর-পূর্বাঞ্চলের কৃষি শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১০ বছর পূর্ণ করেছে। একদশক পূর্তি উপলক্ষ্যে সিকৃবি প্রশাসন আনন্দ উৎসবের আয়োজন করেছে। এ উৎসবে গান গাইবে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড দল শিরোনামহীন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী শনিবার (৫ নভেম্বর) সকাল নয়টায় একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হবে। বেলা ১২টায় কাটা হবে জন্মদিনের কেক। দশকপূর্তিতে বিভিন্ন অনুষদ থেকে প্রকাশ করা হচ্ছে দেয়াল পত্রিকা, যা শনিবার বেলা সাড়ে ১২ টায় উন্মোচিত হবে। এর পরপরই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি আয়োজন করবে আলোকচিত্র প্রদর্শনী। সংগঠনটির উদ্যোগে বিশ্ববিদ্যালয় নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি নির্মানের কাজ প্রায় শেষ পর্যায়ে।

একইদিন সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পীদের পরিবেশনায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে বিকাল চারটায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা। পরদিন রোববার দুপুর তিনটায় ক্রীড়া প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানগুলোতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম উপস্থিত থাকবেন।

তবে সবকিছু ছাপিয়ে পুরো ক্যাম্পাস ব্যান্ড দল শিরোনামহীনকে নিয়ে উৎসবমুখর হয়ে উঠেছে। প্রশাসন ভবনের সামনে নির্মিত মঞ্চটি যেন শুধু কাঠ ও বাঁশের মঞ্চ নয়, দশ বছরের সুখ-দু:খ আর স্মৃতি আনন্দের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এই মঞ্চ। ক্যাম্পাসের এই আনন্দ উৎসবে যোগ দিতে ইতোমধ্যে সাবেক সিকৃবিয়ানরা বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে সিলেটে ছুটে এসেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.