Sylhet Today 24 PRINT

সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি |  ০৫ নভেম্বর, ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মানববন্ধন করেছে রাবি ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা।

শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে তারা এই কর্মসূচি পালন করে।

হামলার নিন্দা জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক একটি দেশ। কিন্তু এই দেশেই রামুতে সংখ্যালঘু একটি সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা আমাদের দেখতে হয়েছিল। এরপর আবারো ব্রাহ্মণবাড়িয়ায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর বর্বরোচিত হামলার পুনরাবৃত্তি ঘটলো। এমনকি কয়েক দফা সেই হামলা হলো।

এ হামলার সুষ্ঠু তদন্ত ও বিচারের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে বক্তারা বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। তাই সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলায় জড়িতদের দ্রুত কঠোর শাস্তির আওতায় আনতে হবে। যাতে ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি আমাদেরকে দেখতে না হয়। আমাদেরকে আবার যেন বিচার চাইতে রাস্তায় নামতে না হয়।

এছাড়া মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের সমালোচনা করে বক্তারা বলেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে থাকা এমন একজন মন্ত্রীর মুখ থেকে ‘মালাউনের বাচ্চা’ শব্দ কখনো শোভা পায় না। এ ইস্যুতে আইন-শৃঙ্খলা বাহিনী ও মন্ত্রীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন বক্তারা।

মানববন্ধনে ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদীনের সঞ্চালনায় বক্তব্য দেন বিপ্লবী ছাত্রমৈত্রী রাবি শাখার সভাপতি প্রদীপ মার্ডি, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাবি শাখার সাধারণ সম্পাদক তমাশ্রী দাস, সদস্য লিটন দাস, বাংলা বিভাগের শিক্ষার্থী মৃন্ময় কুমার প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.