Sylhet Today 24 PRINT

শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলে রহস্যজনকভাবে দুই লক্ষ টাকা চুরি

শাবিপ্রবি প্রতিনিধি |  ০৭ নভেম্বর, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবস্থিত শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। সোমবার (৭ নভেম্বর) সকালে বিদ্যালয় খোলার সময় এই চুরির ঘটনা ধরা পরে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব জীতেন্দ্র ভট্টাচার্য জানান, রবিবার (৬ নভেম্বর) বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের ফর্ম ফিল আপের টাকা উত্তোলনের পর বিদ্যালয়ের ঊর্ধ্বতন অফিস সহকারি জনাব আব্দুল আহাদ উত্তোলিত ২ লক্ষ ৮ হাজার ৫ শত চল্লিশ টাকা বিদ্যালয়ের অফিস কক্ষে আলমারিতে তালাবদ্ধ করে চলে যান। তবে প্রধান শিক্ষক অসুস্থ থাকায় রবিবার বিদ্যালয়ে উপস্থিত হতে পারেন নি।

বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা জানান, সোমবার সকাল সাড়ে ৮টায় স্কুলে এসে অফিস সহকারির কক্ষে বরাবরের ন্যায় তালা ঝুলানো থাকলেও দেখা যায় ভিতরের আলমারির তালা ভাঙ্গা। এ সময় সবকিছু খোঁজে পেলেও টাকার কোন সন্ধান মেলেনি। এ সময় আলমারির ভিতরে থাকা ফাইলপত্র তছনছ অবস্থায় পাওয়া যায়।

তারা আরো জানান, অফিস কক্ষের বাহিরের তালা অক্ষত ছিলো এমনকি বিদ্যালয়ের প্রবেশের প্রধান ফটকের তালাও অক্ষত। এছাড়া এই কক্ষে প্রবেশ করার অন্য কোন পথও খোলা নেই। তাছাড়া সবসময় স্কুলের সামনে সিকিউরিটি থাকে। এত নিরাপত্তার মধ্যে চুরির ঘটনা রহস্যজনক।

বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়ে রেজিস্টার বরাবর চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক। মামলার বিষয়ে জানতে শাবি রেজিস্টার জনাব ইশফাকুল হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের উদ্যান ও পরিবেশবিদ্যার অধ্যাপক ড. নারায়ণ সাহা জানান, দায়িত্ব পালনে অবহেলা ও সন্দেহভাজন হওয়ায় অফিস সহকারীকে সাময়িক বহিষ্কার ও দুই নিরাপত্তাকর্মী ও স্কুলের ঝাড়ুদারকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.