Sylhet Today 24 PRINT

শাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে কর্মবিরতিতে সরকার সমর্থিত শিক্ষক প্যানেল

শাবি প্রতিনিধি |  ১৬ এপ্রিল, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুঁইয়াকে চার দিনের মধ্যে পদত্যাগের করার সমসয়সীমা বেঁধে দিয়েছে শিক্ষকদের একটি অংশ। এই দাবিতে আগামী রোববার পর্যন্ত কর্মবিরতিরও ডাক দিয়েছেন তারা।

বুধবার রাত নয়টায় সরকার সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষেদ উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা এবং শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ তুলে এ আল্টিমেটাম প্রদান করে।

শিক্ষক পরিষদের সভায় গত রোববার পদার্থবিজ্ঞান বিভাগ এবং ভূগোল ও পরিবেশ বিভাগের ১৭ জন শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ এনে তার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়।

পাশাপাশি আগামীতে এই ভিসির সাথে শিক্ষকদের কেউই কাজ করতে রাজি নয় বলে অপরাগত প্রকাশ করা হয়েছে। এদিকে আগামী রোববার পাঁচটা পর্যন্ত সকল শিক্ষক প্রশাসনিক কাজের কর্মবিরতি পালন করবেন বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপাচার্যের সাথে কেউ কাজ করতে রাজি নয় এই সিদ্ধন্ত শিক্ষক পরিষেদের আহবায়ক সৈয়দ সামসুল আলম উপাচার্যকে জানাবেন বলে পরিষদে সিদ্ধান্ত হয়েছে।

রোববারে মধ্যে যদি তিনি পদত্যাগ না করেন তবে আগামী সোমবার সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে দায়িত্বে থাকা সকল শিক্ষক উপাচার্যের কার্যালের সামনে গিয়ে পদত্যাগ করবেন। এরপর থেকে উপাচার্য বিরোধী আন্দোলনের ডাক দেওয়া হতে পারে বলে শিক্ষকরা জানান। তবে ক্যাম্পাসের সব ধরনের ক্লাস পরীক্ষা স্বাভাবিক থাকবে।

এ ব্যাপারে উপাচার্য আমিনুল ভুঁইয়ার সাথে যোগযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.