Sylhet Today 24 PRINT

সিকৃবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ২৫ নভেম্বর, ২০১৬

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৬টি অনুষদে অনার্স প্রথম বর্ষের লেভেল-১ সেমিস্টার-১ এর ভর্তি পরীক্ষা শুক্রবার (২৫ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনসহ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ, সিলেট সরকারী কলেজ, মুরারীচাদ (এমসি) কলেজ, সিলেট সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়, সিলেট সরকারী মহিলা কলেজ, সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়সহ মোট ৯টি কেন্দ্রে সকাল দশটায় এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলমের নেতৃত্বে শিক্ষক ও কর্মকর্তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন হল পরিদর্শন করেন বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মোঃ আনিসুর রহমানসহ উচ্চপদস্থ শিক্ষক ও কর্মকর্তারা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

কেন্দ্র পরিদর্শন শেষে পরিদর্শকগন ভর্তি পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। ভাইস-চ্যান্সেলর পরিদর্শন শেষে বিভিন্ন প্রিন্ট, ইলেক্টনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ভাইস-চ্যান্সেলর সিলেটবাসীসহ স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং সাংবাদিকদের ধন্যবাদ জানান।

এদিকে পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভর্তি জালিয়াতি ও প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন এবং বাইরে যোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যে কোনো অনিয়মের তাৎক্ষণিক শাস্তির জন্য ভ্রাম্যমাণ আদালতও ছিল। ভর্তি কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, এ বছর সিকৃবির ৩৭৪টি আসনের বিপরীতে মোট ১১হাজার ৪শত ৯৬জন পরীক্ষার্থী আবেদন করেছিলো। এবছর প্রতি আসনে প্রায় ৩১জন পরীক্ষার্থী ছিলো। শীঘ্রই ভর্তি ফলাফল ঘোষণা হবে বলে জানিয়েছে সিকৃবি প্রশাসন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.