Sylhet Today 24 PRINT

সিকৃবির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত

সিকৃবি প্রতিনিধি |  ২৬ নভেম্বর, ২০১৬

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৬টি অনুষদে অনার্স প্রথম বর্ষের লেভেল-১ সেমিস্টার-১ এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.ac.bd এ ফলাফল পাওয়া যাচ্ছে বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। ভর্তি পরীক্ষার প্রাপ্ত নম্বর এবং এসএসসি ও এইচএসসির জিপিএ’র ভিত্তিতে মোট ৩৮৮ জনের মেধা তালিকা, ৩২ জনের সংরক্ষিত আসনের মেধাতালিকা, ৭৪৮ জনের অপেক্ষমান তালিকা ও ৬২ জনের সংরক্ষিত আসনের অপেক্ষমান তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ভর্তি কমিটি ২০১৭ এর আহ্বায়ক প্রফেসর ড. এ.এফ.এম. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল প্রকাশিত হলো। এবছর মেধাতালিকায় প্রথম হয়েছেন রোল নম্বর ১৩৩১২।

মেধাতালিকা থেকে নির্বাচিত ছাত্র-ছাত্রীদের আগামী ২৭ নভেম্বর সকাল ৯ ঘটিকা হতে ২ ডিসেম্বর রাত ১২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.sau.ac.bd) গিয়ে অনুষদভিত্তিক অপশন ও তথ্য প্রদান করতে হবে। নির্ধারিত সময়ের পর আর কোন অনুষদ ভিত্তিক অপশন গ্রহণ করা হবে না। অপশন প্রদানকৃত পরীক্ষার্থীর মোট নম্বরের ভিত্তিতে অনুষদ ভিত্তিক ফলাফল আগামী ৩ ডিসেম্বর বিকাল ২টায় প্রকাশ করা হবে। আগামী ৪ ডিসেম্বর সকাল ৯টা থেকে ভর্তির কার্যক্রম শুরু হবে।

অপেক্ষমান তালিকায় স্থানপ্রাপ্ত পরীক্ষার্থীদেরও উক্ত সময়ের মধ্যে অনুষদ ভিত্তিক অপশন ও তথ্য প্রদান করতে হবে। উক্ত তারিখের নির্ধারিত সময়ের পর আর কোন অনুষদ ভিত্তিক অপশন গ্রহণ করা হবে না। মেধতিালিকা থেকে ভর্তির পর শূণ্য আসনের জন্য অপশন প্রদানকৃত পরীক্ষার্থীদের মোট নম্বরের ভিত্তিতে অনুষদভিত্তিক ফলাফল আগামী ৭ ডিসেম্বর সকাল ১১টায় প্রকাশ করা হবে। আগামী ৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে অপেক্ষমান তালিকা হতে ভর্তির কার্যক্রম শুরু হবে।

শুক্রবার (২৫ নভেম্বর) সিকৃবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনসহ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ, সিলেট সরকারী কলেজ, মুরারীচাদ (এমসি) কলেজ, সিলেট সরকারী টিচার্স ট্রেইনিং কলেজ, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়, সিলেট সরকারী মহিলা কলেজ, সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়সহ মোট ৯টি কেন্দ্রে সকাল দশটায় এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩৭৪টি আসনের বিপরীতে মোট ১১হাজার ৪শত ৯৬জন পরীক্ষার্থী আবেদন করেছিলো। এবছর প্রতি আসনে প্রায় ৩১জন পরীক্ষার্থী ছিলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.