Sylhet Today 24 PRINT

শাবি বন্ধ ৬ জানুয়ারি পর্যন্ত, ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

শাবি প্রতিনিধি |  ২১ ডিসেম্বর, ২০১৬

আগামী ৬ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সকল ক্লাস ও পরীক্ষা। একই সময় পর্যন্ত বন্ধ থাকবে ছাত্রদের ৩টি হল। তবে ছাত্রীদের হল খোলা থাকবে। এছাড়া, মঙ্গলবারের (২০ ডিসেম্বর) ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. জহির বিন আলমকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে এ তথ্য জানিয়েছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. কবির হোসেন।

এর আগে মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও সকল ক্লাস-পরীক্ষা স্থগিত ঘোষণা করে শাবি প্রশাসন। এর প্রতিবাদে সকালে রাজপথে নেমে আসেন শাবি শিক্ষার্থীরা। তারা অবিলম্বে বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাহার ও যথাসময়ে ক্লাস-পরীক্ষা নেয়ার দাবিতে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকাল বন্ধের নির্দেশ প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুসারীদের ধাওয়া করে হল থেকে বের করে দেয় ছাত্রলীগেরই আরেকটি গ্রুপ। এ সময় সাধারণ সম্পাদক ইমরান খানকেও হল ছেড়ে পালিয়ে যেতে দেখা যায়। ঘটনাস্থলে গুলি ছোড়া হয় ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এরপর রাতভর উত্তেজনা বিরাজ করলে ভোর ৫টার দিকে ছাত্রদের হল ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়। আর ছাত্রীদের বৃহস্পতিবারের মধ্যে হল ছাড়তে বলা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.