Sylhet Today 24 PRINT

প্রধান ফটক বন্ধ করে রাবিতে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিক্ষোভ

রাবি প্রতিনিধি |  ০৬ ফেব্রুয়ারী, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চাকরির দাবিতে প্রধান ফটক বন্ধ করে বিক্ষোভ করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে ৮টা থেকে তাদের এ বিক্ষোভে বাস চলাচল বন্ধ থাকায় ক্লাসে আসতে পারেনি শিক্ষার্থীরা।

এরপর বেলা ১১টায় মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দীনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার প্রধান ফটকে এসে সমাবেশ করে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয় প্রধান ফটকে মতিহার থানা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আকরাম হোসেন ও মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহাবুর রহমানের নেতৃত্বে ১৫-২০জন তালা ঝুলিয়ে দিয়ে বাইরে অবস্থান নেয়। দেড় ঘণ্টা ধরে প্রধান ফটক বন্ধ করে রাখায় বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন রুটে চলাচলকারী সকাল ৮টা ও ৯টার বাস ক্যাম্পাস ছেড়ে যায়নি। এতে করে অনেক শিক্ষার্থীর ক্লাসে ও ক্যাম্পাস আসতে পারেনি। অনেকে আসলেও গেটে ঢুকতে ভোগান্তিতে পড়তে হয়।

দেড় ঘণ্টা অবরোধ করে রাখার পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর গিয়ে তাদেরকে ভিসির কাছে আলোচনার জন্য ডেকে নিয়ে যান। পরে সাড়ে ৯টার দিকে আলোচনায় বসার পর আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়। এর আগে রবিবার (৫ ফেব্রুয়ারি) একই দাবি নিয়ে ভিসির দফতরে ঢুকে তারা তর্কাতর্কি করে।

উপাচার্যের সঙ্গে আলোচনা শেষে মতিহার থানা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আকরাম হোসেন বলেন, ‘চাকরির বিষয় নিয়ে ভিসির সঙ্গে আলোচনা হয়েছে। তিনি আমাদেরকে আশ্বাস দেয়ার পর আমরা আন্দোলন প্রত্যাহার করেছি।’

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, ‘এখানে শিক্ষার্থীরা পড়াশোনা ও জ্ঞান অর্জনের জন্য আসে। যেকোনো বিষয়ে প্রধান ফটক বন্ধ করে এ জ্ঞান অর্জনে বাধা প্রদান করা খুবই দুঃখজনক। আমরা সমাজের সব পক্ষের সঙ্গে বসে এ বিষয়টি সমাধানের চেষ্টা করবো।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.