Sylhet Today 24 PRINT

শাবিতে শিক্ষার্থীদের সাথে বাসচালকের দূর্ব্যবহারের অভিযোগ

শাবি প্রতিনিধি |  ০৮ ফেব্রুয়ারী, ২০১৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক বাসচালকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে দূর্ব্যবহার করার অভিযোগ উঠেছে। বাংলা বিভাগের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা বিআরটিসির এক বাস চালকের বিরুদ্ধে এ অভিযোগ আনেন।

লিখিত অভিযোগে তিনি বাসচালক আতাউর রহমানের বিরুদ্ধে দূর্ব্যবহারের অভিযোগ করেন। ঐ শিক্ষার্থী জানান, গত মঙ্গলবার (৭ জানুয়ারি) সকালে আখালিয়া নবাবী মসজিদের সামনে ৪জন ছাত্র বাস থামানোর সিগনাল দিলেও চালক আতাউর রহমান না থামিয়ে চালাতে থাকেন। তখন একজন ছাত্র লাফ দিয়ে চলন্ত বাসে উঠার চেষ্টা করে এবং এক পর্যায়ে উঠতে সক্ষম হয়। চালক তখনো বাস থামাননি। কিন্তু ওই ছাত্র বাসে উঠার সাথে সাথে আতাউর চালকের আসন ছেড়ে এবং বাস থামিয়ে এসে বলেন ‘এটা কি বাস থামানোর জায়গা? তুই লাফ দিয়ে বাসে উঠলি কেন?’ এরপরই সে বিভিন্ন জায়গায় ফোন দেয় এবং ছেলেটিকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

এভাবে চালাতে চালাতে প্রধান ফটকের সামেন বাস আসলে অন্য শিক্ষার্থীদের সাথে বিষয়টি নিয়ে তার কথা কাটাকাাটি হয়। এক পর্যায়ে ড্রাইভার বলে ‘যা করার আমাকে করিস!’ এরপর ইংরেজী বিভাগের এক শিক্ষক ছাত্রদের সান্তনা দিয়ে লিখিত অভিযোগ দিতে বলেন এবং চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

হারুন অভিযোগ করেন, প্রায়ই বাস চালকরা এরকম আচরণ করে থাকে।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রকৌশলী অধ্যাপক ড. জহির বিন আলম বলেন, খারাপ আচরণের বিষয়টি বারবার চলে আসছে, এজন্য প্রতিমাসে চালকদের কাউন্সিলিং এর ব্যবস্থা করা হবে অতি শীঘ্রই। এছাড়া অচিরেই বিভিন্ন বিভাগের মাধ্যমে কোন কোন জায়গা থেকে শিক্ষার্থীরা উঠবে তার তালিকা দিয়ে দিবো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.