Sylhet Today 24 PRINT

রাবি ছাত্র ফেডারেশনের ৭ম সম্মেলনের উদ্বোধন

রাবি প্রতিনিধি |  ২৪ মার্চ, ২০১৭

ছাত্র ফেডারেশনের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার দুই দিনব্যাপী ৭ম সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ সম্মেলনের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক উৎসব মোসাদ্দেক বলেন, ছাত্র সংসদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করে। তাদের দাবি-দাওয়া তুলে ধরে। কিন্তু বর্তমান সরকার রাকসুকে অচল করে রেখেছে। অথচ স্বৈরাচারী এরশাদের সময়েও রাকসু সচল ছিল। রাকসু সচল থাকলে ভোট চাইতে পারবে না, সেই ভয়ে রাকসুকে অচল করে রাখা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে রাকসু নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের দাবি পূরণ করার আহ্বান জানান তিনি।

সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা বলেন, রামপাল বিদ্যুৎ প্রকল্পে উন্নয়মূলক কাজের নামে সুন্দরবন ধ্বংসে নীল নকশা তৈরি করছে বর্তমান সরকার। এদিকে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে এ অঞ্চলের কৃষি জমি, মৎস চারণ ক্ষেত্র ধ্বংস করার পরিকল্পনা করেছে সরকার। এসব প্রকল্প বাস্তবায়িত হলে দেশের উন্নয়নের বিপরীতে ক্ষতির পরিমাণ বেশি হবে।

এসময় তিনি আরো বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে এখানকার ৩০টি অঞ্চলের কৃষি উৎপাদনের জমি, মৎস চাষের অনেক স্থান ধ্বংস করা হয়েছে। তাই তিনি এসব পরিকল্পনা বাতিলের দাবি জানান।

ছাত্র ফেডারেশনের রাবি শাখার সাধারণ সম্পাদক তমাশ্রী দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেডারেশনের রাবি শাখার সভাপতি কিংশুক কিঞ্জল, রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি এ এম শাকিল, সাবেক সভাপতি মিনহাজুল আবেদিন, রাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য লিটন নন্দী, সাবেক সভাপতি সোহরাব হোসেন, সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.