Sylhet Today 24 PRINT

শাবিতে দুই সাংবাদিককে ছাত্রলীগের মারধরের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক |  ০৯ এপ্রিল, ২০১৭

ছাত্রী নির্যাতন, যৌন হয়রানি ও সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসের উপস্থিতিতে এক জরুরি বৈঠকে এ তদন্ত কমিটি গঠন করা হয়। আক্রান্তদের অভিযোগের ভিত্তিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলমকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যদের অতি দ্রুত তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুনশী নাসের ইবনে আফজাল জানান, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ কর্তৃপক্ষ এ বিষয়ে খুবই আন্তরিক। অভিযোগের বিষয়টি খতিয়ে দেখতে তিনি এ কমিটি গঠন করেছেন।

তিনি জানান, কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহকারী প্রক্টর জাহিদ হাসান, শাকিল ভূইয়া, কৌশিক সাহা ও গোলাম মর্তুজা।

শনিবার সন্ধ্যায় শাবি ক্যাম্পাসে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ সভাপতি সৈয়দ নাবিউল আহমদ দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী। বিকেলে ক্যাম্পাসের ভিতরে এক তরুণীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ছাত্রলীগ কর্মীরা তাদের উপর হামলা চালায় বলে অভিযোগ আহত সাংবাদিকদের। আহত দু'জনই ওসমানী হাসপাতালে ভর্তি রয়েছেন।

রোববার বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন দিপু ও আব্বাস। এতে তারা উল্লেখ করেন, লোকপ্রশাসন বিভাগের অনিরুদ্ধ দেব রায় অমিয়, নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দীকি, গণিত বিভাগের নজরুল ইসলাম রাকিব, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি, মো. জাকির খান, রসায়ন বিভাগের মেহেদী হাসান স্বাধীনসহ অজ্ঞাতনামা ১০-১৫ জন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালায়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন বরবারে অভিযোগ দিয়েছেন লাঞ্ছনার শিকার স্থানীয় পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পরীক্ষা শেষ করা ওই ছাত্রীও।

এদিকে, ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আজ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন থেকে দোষীদের বিচার ও ইন্ধনদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানানো হয়। পরবর্তীতে অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, একটি অনাকাঙ্খিত ঘটনার খবর পেয়ে আমরা ক্যম্পাসে আসি। তবে এখনো কেউ আমাদের লিখিত অভিযোগ দেয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.