Sylhet Today 24 PRINT

সিকৃবিতে উদ্ভূত সংকট নিরসনে শিক্ষক ও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে উপাচার্যের সভা

নিজস্ব প্রতিবেদক |  ১১ এপ্রিল, ২০১৭

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. পীযুষ কান্তি সরকারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি দ্বিতীয় দিনে গড়িয়েছে। উদ্ভূত সংকট নিরসনে বিকেল সাড়ে ৩টায় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষকদের সাথে সভা আহ্বান করেছেন সিকৃবির উপাচার্য।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এরপর বেলা সাড়ে ১১টায় ৫ দফা দাবিসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম শাহী আলমের কাছে স্মারকলিপি জমা দেন শিক্ষার্থীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত সভা চলছিল।

শিক্ষার্থীদের অভিযোগ ফ্যাকাল্টির ছাত্র সমিতিকে অচল করে রাখা হয়েছে এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে না। ফ্যাকাল্টির অভিভাবক হিসেবে ফ্যাকাল্টির ডিন হিসেবে ড. পীযুষ কান্তি সরকারের অবহেলার জন্য শিক্ষার্থীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

ডিনের লিখিত প্রতিশ্রুতিনামা যথাযথ কর্তৃপক্ষকে সামনে রেখে দিতে হবে অথবা পদত্যাগ করতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তাদের দাবি মেনে নেওয়া হলে তারা কর্মসূচী বাতিল করে ক্লাসে ফিরবেন। অন্যথায় এ আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন তারা।

উল্লেখ্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. পীযুষ কান্তি সরকারের  অদক্ষতা ও দায়িত্বে অবহেলার কারণে ডিন অফিসে চরম অব্যবস্থাপনা এবং বিশৃঙ্খল অবস্থা, অপর্যাপ্ত শিক্ষক এবং শিক্ষা উপকরণের অভাবে শিক্ষার কার্যক্রম অচল হয়ে পড়া এবং কর্তৃপক্ষ এই বিষয়ে অবগত থাকার পরও শিক্ষার মানোন্নয়নে চরম উদাসীনতা দেখানোর ফলে গণহারে ক্রেডিট লস এবং ইয়ার ড্রপ হচ্ছে এই অভিযোগে গতকাল (সোমবার) থেকে আন্দোলনে নামেন সিকৃবির কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.