Sylhet Today 24 PRINT

ছাত্রফ্রন্ট করার ‘অপরাধে’ শিক্ষার্থীকে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ

সিলেটটুডে ডেস্ক |  ১৭ এপ্রিল, ২০১৭

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট করার 'অপরাধে' ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

রোববার (১৬ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে।

হল থেকে বের করে দেওয়া ওই শিক্ষার্থীর নাম সোহাইল আহমেদ শুভ। তিনি অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র এবং হলের ১০২ নম্বর কক্ষে থাকতেন। হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমানের কর্মীরা তাকে বের করে দেন বলে অভিযোগ করেছেন তিনি।

জানা যায়, হলের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগ কর্মী শান্ত (চারুকলায় ভাঙচুরে নেতৃত্বদানকারী) শুভকে জিজ্ঞেস করেন তিনি ছাত্র ফ্রন্ট করেন কি না। পরে শান্ত শুভকে রাতে হলের অতিথি কক্ষে দেখা করতে বলেন। শান্তর কথা অনুযায়ী রাতে শুভ দেখা করতে গেলে তাকে রড দিয়ে ভয় দেখান শান্ত। এসময় উপস্থিত ছাত্রলীগের নেতা-কর্মীরা রাতের মধ্যে শুভকে হল ত্যাগ করতে বলেন। ফলে তিনি হল ত্যাগ করতে বাধ্য হন।

ছাত্রফ্রন্ট করার কারণে শুভকে বের করে দেয়ার কথা অস্বীকার করে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমান জানান, আমি ঘটনার বিষয়ে কিছুই জানি না। জুনিয়ররা বের করে দিয়েছে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স বলেন, ছাত্রলীগ এর আগেও বিভিন্ন হল থেকে বৈধ ছাত্রদের বের করে দিয়েছে। ভিন্ন মতের শিক্ষার্থীদের বের করে দেওয়া কোনো ধরনের গণতান্ত্রিক আচরণ হতে পারে না।

তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, এর প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.