Sylhet Today 24 PRINT

মুজিবনগর দিবসকে জাতীয় স্বীকৃতির দাবিতে রাবিতে সমাবেশ, মানববন্ধন

রাবি প্রতিনিধি |  ১৭ এপ্রিল, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঐতিহাসিক মুজিবনগর দিবসকে জাতীয়ভাবে স্বীকৃতির দাবিতে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসব কর্মসূচি পালন করে মেহেরপুর ছাত্র উন্নয়ন সংঘ (মেসডা)।

সমাবেশে সংগঠনটির সাধারণ সম্পাদক রাছিবুল ইসলাম নাহিদের সঞ্চালনায় বক্তারা বলেন, মুজিবনগর দিবস শুধু মেহেরপুরে পালন করলে হবে না। দিবসটিকে জাতীয়ভাবে স্বীকৃতি দিতে হবে। এর মধ্য দিয়ে দেশের সকল জেলাতে ও শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালনের ব্যবস্থা নিশ্চিত হবে।

এদিন সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট চিন্তক-গবেষক-লেখক অধ্যাপক সনৎকুমার সাহা।

দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১২টায় দলীয় টেন্ট থেকে র‌্যালি বের করে রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আনিকা ফারিহা জামান, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

এদিকে, দিবসটি উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরামের আয়োজনে মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের কনফারেন্স হলে আয়োজিত এই আলোচনা সভায় পাঠক ফোরাম সভাপতি কাওছার বিল্লাহ'র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম পর্বে মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক গ্রন্থ 'কারাগারের রোজনামচা' তুলে দেন অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.