Sylhet Today 24 PRINT

ফের রাবি উপাচার্য আব্দুস সোবহান

রাবি প্রতিনিধি |  ০৭ মে, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য পদে আবারও নিয়োগ পেলেন ড. এম আব্দুস সোবহান। এর আগে তিনি ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত চার বছর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন।

ড. এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক।

রোববার (৭ মে) বিকেলে আব্দুস সোবহানকে নিয়োগ প্রদানের প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের সেক্রেটারি মো. আব্দুস সাত্তার জানান, বিকেল ৬টার দিকে অধ্যাপক আব্দুস সোবহানকে রাবি উপাচার্য উল্লেখ করে ফ্যাক্স এসেছে। এরই মধ্যে আব্দুস সোবহান উপাচার্য কার্যালয়ে যোগ দিয়েছেন এবং শহীদ মিনারসহ বিভিন্ন স্থাপনায় পুষ্পস্তবক অর্পণ করেছেন। তবে এখনো উপ-উপাচার্য এখনো নিয়োগ দেওয়া হয়নি।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি বিশ্ববিদ্যালয় শাখা-১ এর সহকারী সচিব আব্দুস সাত্তার মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৭৩-এর ১১ (২) ধারা অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আব্দুস সোবহানকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রদান করতে সম্মতি জানিয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে এর পূর্বেই এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগাদেশ তাঁর যোগদানের তারিখ হতে কার্যকর হবে।

আব্দুস সোবহান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ ও বামপন্থী শিক্ষকদের সংগঠন ‘প্রগতিশীল শিক্ষক সমাজের’ আহ্বায়কের দায়িত্বে ছিলেন। এছাড়া সিনেট ও সিন্ডিকেট সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক দায়িত্বেও ছিলেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.