Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে আমেরিকায় উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিলেটটুডে ডেক্স  |  ২৪ মে, ২০১৭

সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে বুধবার (২৪ মে) আমেরিকায় উচ্চশিক্ষার সুযোগ বিষয়ক এক সেমিনার অনুষ্টিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী। রিসোর্স পারসন হিসেবে সেমিনার পরিচালনা করেন ইউএস এ্যাম্বাসি ঢাকার এডুকেশন ইউএসএ এর এডভাইজার এবং আউটরিচ কোঅর্ডিনেটর এ.কিউ. এম. মাশফিক হাসান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী বলেন, শিক্ষার্থীদের প্রথমে তাদের লক্ষ্য নির্ধারন করে তা বাস্তবায়ন করার জন্য প্রয়োজনীয় পতক্ষেপ গ্রহন করতে হবে। সঠিক সময়ে সঠিক কাজ করার সিদ্বান্ত গ্রহনই আগামীর পথকে সুগম করে তুলবে। তিনি এধরণের গুরুত্বপূর্ন এবং সময় উপযোগী সেমিনার করার জন্য রিসোর্স পারসনকে ধন্যবাদ জানান। এতে স্বাগত বক্তব্য দেন লিডিং ইউনিভার্সিটির সাামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস.এম. আলী আক্কাস।

রিসোর্স পারসন এ.কিউ. এম. মাশফিক হাসান আমেরিকায় পরাশুনা করার লক্ষ্যে কখন এবং কিভাবে আবেদন করতে হবে, স্কলারশীপ, ফাইনেনশিয়াল এসিসটেন্স এবং কাজ করার সুবিধা পেতে হলে কি ধরণের যোগ্যতা লাগবে এবং কিভাবে তা অর্জন করা যেতে পারে তা অত্যন্ত সুন্দরভাবে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্ন-উত্তরের মধ্য দিয়ে ব্যাখ্যা করেন। তিনি সিলেটের বেসরকারী বিশ্ববিদ্যালয়ে পড়াশুনায় লিড দিচ্ছে লিডিং ইউনিভার্সিটি উল্লেখ করে এখানে উচ্চশিক্ষা সেমিনার করার সুযোগ দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আমেরিকান কর্ণার খোলার জন্য উপাচার্য মহোদয়ের প্রস্তাবে সম্মতি জ্ঞাপন করে ইউএস এ্যাম্বাসি ঢাকার সাথে এ বিষয়ে কথা বলবেন বলে জানান।

লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত প্রক্টর ও ইংরেজী বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মোহাম্মদ নজরুল ইসলামের উপস্থাপনায় এতে ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর মোঃ নজরুল ইসলাম, সাামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস.এম. আলী আক্কাস, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর ড. গাজী আবদুল্লাহ-হেল বাকী, আমেরিকান কনণার সিলেট এর পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল এবং লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.