Sylhet Today 24 PRINT

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুর্নীতি প্রতিরোধে আলোচনা সভা

সিলেটটুডে ডেস্ক |  ১৩ জুলাই, ২০১৭

দুর্নীতি দমন কমিশনের কমিশনার এ.এফ.এম. আমিনুল ইসলাম বলেছেন, শিক্ষকরাই পারেন শিক্ষার্থীদের মধ্যে যাবতীয় মূল্যবোধকে জাগ্রত করতে। আর মূল্যবোধ জাগ্রত হলেই দুর্নীতির মূলোৎপাটন করা সম্ভব। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সততা সংঘ গঠনের মাধ্যমে মূল্যবোধ জাগ্রত করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।'

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ১১টায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে 'দুর্নীতি দমন: মূল্যবোধের অবক্ষয় রোধ ও নৈতিক শিক্ষার প্রয়োজনীয়তা' শীর্ষক আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের হলরুমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, দুর্নীতিকে না বলে সততার জন্য সবাইকে মুখ খুলতে হবে এবং অন্যায়ের প্রতিবাদ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব শামীম আহমদের সভাপতিত্বে প্রশাসন ও জনসংযোগ পরিচালক জনাব তারেক উদ্দিন তাজের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন, দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক মো. মনিরুজ্জামান ও দুদকের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক জনাব শিরীন পারভীন।

সভায় আরও বক্তব্য রাখেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষিকেশ ঘোষ, মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আইন বিভাগের ছাত্র আফতাব মিয়া।

সভায় উপস্থিত ছিলেন দুদকের সিলেট বিভাগের উপ-পরিচালক রেভা হালদার, দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ আবুল কাসেম, দুদকের কমিশনারের একান্ত সচিব (পিএ) সৈয়দ রবিউল ইসলাম, দুদক সিলেটের সহকারী পরিচালক দেবব্রত মন্ডল, দুদক সিলেটের উপ-সহকারী পরিচালক রনজিৎ কুমার কর্মকার, তাজুল ইসলাম ভুঁইয়া, ওয়াহিদ মঞ্জুর সোহাগ, বিশ্ববিদ্যালয়ের অর্থ পরিচালক সুশান্ত আচার্য, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল্লাহ আলো, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. হুমায়ুন কবির, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

উল্লেখ্য, সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সেকশন অফিসার শরীফ উদ্দিন আহমেদ এবং পবিত্র গীতা পাঠ করেন সুবিনয় আচার্য।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.