Sylhet Today 24 PRINT

৪ শিক্ষার্থী শাবি থেকে বহিষ্কার, ছাত্রলীগ সভাপতিকে সতর্ক

শাবিতে বহিরাগত স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও প্রতিবাদকারী সাংবাদিকদের উপর হামলা

শাবি প্রতিনিধি |  ১৫ জুলাই, ২০১৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও প্রতিবাদকারী দুই সাংবাদিকের উপর হামলার দায়ে ৪ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শাস্তিপ্রাপ্তরা সকলেই শাবি ছাত্রলীগের কর্মী। শনিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এই ঘটনায় শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকেও সতর্ক করে সিন্ডিকেট।

বহিরাগত স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুদ্র ও পরিসংখ্যান বিভাগের সাজ্জাদ হোসেন রিয়াদ এবং সাংবাদিকদের উপর হামলা করে আহত করায় নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দিকী ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনিকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়।

এছাড়াও রাহাত ও জনিকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

শাবিপ্রবির প্রক্টর ড. জহির উদ্দিন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে ডিসিপ্লিনারি কমিটি এই শাস্তিমূলক ব্যবস্থার সিদ্ধান্ত নেয়। আজকে (শনিবার) সিন্ডিকেট সভায় তা পাস হয়।

সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়া সভাপতিত্ব করেন বলে জানান তিনি।

গত ৮ এপ্রিল এক স্কুলছাত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেড়াতে গিয়ে শাবি ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে যৌন হয়রানির শিকার হন।

এ ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ নাবিউল আহমদ দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী। পরদিন ৫ সদস্যের তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অধ্যাপক ড. জহির বিন আলমকে প্রধান করে গঠিত এ তদন্ত কমিটি গত ৪ জুন তাদের প্রতিবেদন জমা দেন। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ করা হয়।

এদিকে, এ ঘটনায় নির্যাতিত ছাত্রীর মা বাদী হয়ে আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করলে আদালত অভিযোগ আমলে নিয়ে ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। তবে এখন পর্যন্ত এই মামলায় কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.