Sylhet Today 24 PRINT

৫৭ ধারার মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত ঢাবি শিক্ষকের

সিলেটটুডে ডেস্ক |  ১৭ জুলাই, ২০১৭

অধ্যাপক ফাহমিদুল হক ও অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হকের বিরুদ্ধে দায়ের করা আইসিটি আইনের ৫৭ ধারার মামলাটি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন তার সহকর্মী অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ।

রোববার (১৬ জুলাই) বিভাগের একাডেমিক কমিটির সভায় আবুল মনসুর মামলা প্রত্যাহারে রাজি হন বলে রাতে বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে।

এরআগে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে সহকর্মীর বিরুদ্ধে আলোচিত-সমালোচিত ৫৭ ধারার মামলা দায়ের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে সমালোচনার মুখে পড়েন আবুল মনসুর আহাম্মদ। রাজধানীর শাহবাগ ও রোববার ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন ও সমাবেশ হয়। ওই সমাবেশে অংশ নেওয়া শিক্ষক, শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকেরা মামলার ঘটনায় নিন্দা জানান, এবং অবিলম্বে এ মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত সম্পর্কিত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একাডেমিক কমিটির সভায় আলোচনার পরিপ্রেক্ষিতে অধ্যাপক ফাহমিদুল হক গত ২ ও ৩ জুলাই এমএসএস ২০১৬ গ্রুপে এমএসএস পরীক্ষার ফলাফল বিষয়ে বিভাগের সহকর্মী অধ্যাপক আবুল মনসুর আহাম্মদের নামে যেভাবে পোস্ট দিয়েছিলেন তা সঠিক ছিল না বলে দুঃখ প্রকাশ করে আজ আর একটি পোস্ট প্রদান করেছেন।“

“তার দুঃখ প্রকাশের পরিপ্রেক্ষিতে অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ ফাহমিদুল হকের বিরুদ্ধে করা তথ্য প্রযুক্তি আইনের মামলা প্রত্যাহার করবেন বলে সম্মতি প্রকাশ করেছেন।”

উল্লেখ্য, ফেসবুকে এক পোস্টে মিথ্যা তথ্য দিয়ে ভাবমূর্তি ক্ষুণ্ণের অভিযোগ তুলে অধ্যাপক মনসুর গত ১৩ জুলাই তার বিভাগের শিক্ষক ফাহমিদুল হকের বিরুদ্ধে শাহবাগ থানায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.