Sylhet Today 24 PRINT

১৯ নভেম্বর থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা

সিলেটটুডে ডেস্ক |  ১৮ জুলাই, ২০১৭

পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা-২০১৭ শুরু হবে আগামী ১৯ নভেম্বর থেকে। পরীক্ষা শেষ হবে ২৬ নভেম্বর। সবগুলো পরীক্ষা সকাল ১১টায় শুরু হয়ে চলবে দুপুর দেড়টা পর্যন্ত।

মঙ্গলবার (১৮ জুলাই) সচিবালয়ে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় এ সময়সূচি চূড়ান্ত করা হয়।

সভা শেষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এফ এম মনজুর কাদির গণমাধ্যমকে এ তথ্য জানান।

দেশের সবচেয়ে বড় এই পাবলিক পরীক্ষায় এবার সম্ভাব্য সাড়ে ২৮ লাখ শিক্ষার্থী অংশ নেবে জানিয়ে তিনি বলেন, 'ডিসেম্বরের শেষ সপ্তাহে ফল প্রকাশের সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে।' গত বছর এই পরীক্ষা শুরু হয়েছিল ২০ নভেম্বর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের সভাপতিত্বে সভায় প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরীক্ষার বিস্তারিত সময়সূচি
প্রাথমিক সমাপনীতে ১৯ নভেম্বর ইংরেজি, ২০ নভেম্বর বাংলা, ২১ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২২ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২৩ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা ও ২৬ নভেম্বর গণিত পরীক্ষা হবে।

ইবতেদায়ি সমাপনীতে ১৯ নভেম্বর ইংরেজি, ২০ নভেম্বর বাংলা, ২১ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান, ২২ নভেম্বর আরবি, ২৩ নভেম্বর কুরআন ও তাজবিদ এবং আকাঈদ ও ফিকহ্, ২৬ নভেম্বর গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.